নিউজ প্রাচ্যের ডান্ডি: মসজিদে মসজিদে জীবানু নাশক ছিটিয়ে ও হ্যান্ড স্প্রে ছিটিয়ে ব্যাতিক্রমী ঈদ পালন করেছে ফতুল্লা থানাধীন কাশীপুরে ফেসবুক বিত্তিক সামাজিত সংগঠন ‘আলোকিত কাশীপুর’র সেচ্ছাসেবীরা।
রবিবার গভীর রাত পর্যন্ত ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের বিভিন্ন মসজিদে জীবানুনাশক ছিটিয়েছে ‘আলোকিত কাশীপুর’র সেচ্ছাসেবীরা। পাশাপাশি সোমবার (২৫ মে)  সকালে মুসুল্লিদের মসজিদে প্রবেশের আগে হ্যান্ড স্প্রে ছিটিয়ে প্রশংসীত হয় এলাকাবাসীর কাছে।
এ বিষয়ে কাশীপুর ইউনিয়ন ভিত্তিক সামাজিক সংগঠন আলোকিত কাশীপুরের সেচ্ছাসেবী বিল্লাল চৌধুরী প্রতিবেদককে বলেন, করোনাভাইরাসে কারণে দীর্ঘদিন ধরে জনজীবন নিস্তব্ধ হয়ে পড়েছে। মানুষ যেন নির্বিঘ্নে মসজিদে ঈদের নামাজ আদায় করতে পারে তাই আমরা জীবানু নাশক ও হ্যান্ড স্প্রে ছিটিয়েছি। এ কাজের মাধ্যমে মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছি।
উল্লেখ্য, করোনাভাইরাসের মহামারীতেও ভিন্ন আঙ্গিকে ব্যতিক্রমী কর্মসূচি পালন করে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে এই সংগঠনটি। এর মধ্যে অন্যতম ছিলো করোনার প্রথম থেকে সচেতনতা মূলক লিফলেট ও মাস্ক বিতরণ, হ্যান্ড স্যানাটাইজার বিতরণ, জীবাণুনাশক ছিটানো, লকডাউন নিশ্চিত করা, মাইকিং করা, আক্রান্ত ব্যাক্তি ও তার পরিবারের চিকিৎসায় সহায়তা করা, লকডাউন এরিয়ায় ওষুধ ও খাদ্য সামগ্রী হোম ডেলিভারি সার্ভিস দেওয়া।
২১৫০ পরিবারে জরুরি ত্রাণ সাহায্য পৌছে দেওয়া, উপসর্গ নিয়ে মৃত্যুবরণ কারীর লাশ গোসল ও দাফন করা, ঈদে দরিদ্র ৬০০ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা সহ নানাবিধ জনসেবা মূলক কার্যক্রম চালিয়ে গেছে ।
সর্বোপরি করোনার শুরু থেকে “আলোকিত কাশীপুর” ব্যাপক কর্মসূচি চালিয়ে কাশীপুর বাসীর মনে জায়গা করে নিয়েছে৷ ভবিষ্যৎ পথচলায় কাশীপুর বাসীর পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে সংগঠনটির এডমিন প্যানেল সকলের দোয়া ও সমর্থন প্রত্যাশা করেছেন৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here