নিউজ প্রচ্যের ডান্ডি: বয়সের সাথে তাল মিলিয়ে শিক্ষার্থীদের প্রযুক্তি ব্যবহারের পরামর্শ দিয়েছেন জেলা প্রশাসক মো: রাব্বী মিয়া।
মঙ্গলবার (৬ জুন) সকাল ১০ টায় নারায়ণগঞ্জ প্রিপারেটরী স্কুলে ‘উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি’ এই শ্লোগানে ৩৮ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৭ উপলক্ষে তিনদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে এই তাগিদ দেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে রাব্বী মিয়া বলেন, আজকের প্রতিভারা আগামী দিনের ভবিষ্যত। তোমরা ছাত্র জীবনকে বেশী করে উপভোগ করবে। বয়সের সাথে তাল মিলিয়ে মিলিয়ে তোমরা প্রযুক্তির ব্যবহার করবে। মনে রাখবে পড়াশোনা করলেই হবে না, ভাল রেজাল্ট করতে হবে। ছাত্র জীবনকে ভালভাবে উপভোগ করতে হবে। তোমরা প্রযুক্তির ভালভাবে ব্যবহার করবে। নিজেদের মাদক থেকে সর্বদা দুরে রাখবে।


তিনি আরো বলেন, আমি ডিসি হয়ে সিগারেট খাই না, চা খাই খুবই কম। তাই ছাত্রজীবন থেকেই জীবনকে গড়ে তোলার চেষ্টা করবে। আশাকরি সামনের দিনে তোমরা বিজ্ঞান ও প্রযুক্তিতে আরো এগিয়ে যাবে।

এসময় অভিভাবকদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, প্রত্যেক বাবা মায়ের দায়িত্ব তাদের সন্তানদের জন্য বেডরুমে ল্যাপটপ অথবা ডেক্সটপ কম্পিউটারের ব্যবস্থা রাখা। জঙ্গিবাদ থেকে রেহাই পেতে বাবা মায়েদের উচিত তাদের ছেলে মেয়েদের প্রযুক্তির ব্যবহার বাড়াতে কম্পিউটারে মনোযোগী করা।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: ছরোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসার মো: বেনজীর আহমেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার তাসনিম জেবিন বিনতে শেখ।

উক্ত বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় জেলার ১৬টি স্কুল ও ৩টি কলেজ অংশগ্রহন করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here