নিউজ প্রাচ্যের ডান্ডি: নির্মান সামগ্রী ব্যবসায়ীদের মালামাল আনায়নের কারনে ভাঙ্গনের কবলে পড়েছে সদর উপজেলার ফতুল্লার কাশিপুর ইউনিয়নের দেওয়ানবাড়ি থেকে তাঁতীপাড়া বটতলা মোড় পর্যন্ত সড়কটি।
এতবছর যাবত কার্পেটিং করা এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার পথচারী ও যাত্রী সাধারন নির্বিঘ্নে চলাচল করতে পারলেও বর্তমানে এলাকার কতিপয় অসাধু ইট, বালু, সিমেন্ট ও রড ব্যবসায়ীরা উক্ত সড়ক দিয়ে দিনে এবং রাতের বেলায় ভারী যানবাহন আনা নেওয়া করায় এই সড়কটি দ্রুত ভেঙ্গে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল ১১টায় সরেজমিন ঘুরে এমনই দৃশ্য পরিলক্ষিত হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানান, কাশিপুর পশ্চিম দেওভোগ বাংলাবাজার, আমবাগান ও হাকিমবাগ এলাকায় রাস্তার পাশে গড়ে উঠেছে একাধিক ইট, বালু, সিমেন্ট ও রডের ব্যবসা প্রতিষ্ঠান।

রাতের বেলায় উক্ত সড়ক দিয়ে এসব ভারী যানবাহন চলাচল করার কথা থাকলেও বর্তমানে দিনের বেলায় এই সড়কে এই সকল নির্মান সামগ্রী ব্যবসায়ীরা তাদের মালবাহী গাড়ি প্রবেশ করে বিভিন্ন দোকানে লোড-আনলোড করছেন। যার ফলে ধারন ক্ষমতার তুলনায় অতিরিক্ত মাল বোঝাই ট্রাকের নিত্য যাতায়াতের ফলে এই সড়কটি ভেঙ্গে পড়ে যাত্রী পরিবহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

শুধু সড়ক ভেঙ্গে পড়াই নয়, রাতের পাশাপাশি দিনের বেলায়ও নিষেধাজ্ঞা সত্ত্বে এই সড়কে ভারী মালবাহী ট্রাক চলাচলের কারনে নিত্য যানজটেও চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে সাধারন যাত্রীদের।

তাই দিনের বেলায় উক্ত সড়কে মালবাহী ট্রাক চলাচল বন্ধের পাশাপাশি উক্ত সড়ক রক্ষার্থে জনস্বার্থে এখান থেকে নির্মান সামগ্রী ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠান অন্যত্র স্থানান্তরের নির্দেশরা দিতে কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ এম সাইফুল্লাহ বাদলের সুদৃষ্টি কামনা করেছেন স্থানীয়রা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here