নিউজ প্রাচ্যের ডান্ডি: বুধবার দিবাগত রাতে উদযাপিত হতে যাচ্ছে বাঙালীর তাজা রক্তের বিনিময়ে অর্জিত আন্তর্জাতিক মহান ভাষা দিবস ‘অমর একুশে ফেব্রুয়ারী’। বাংলা ভাষাভাষী মানুষ এদিন স্মরণ করবে বাঙ্গালী জাতির সূর্য সন্তান ৫২’র ভাষা আন্দোলনের বীর শহীদদের। এ উপলক্ষে নারায়ণগঞ্জের চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারকে সাজানো হচ্ছে বর্ণিল সাজে।
সোমবার (১৯ ফেব্রুয়ারী) সকালে থেকে পরিস্কার-পরিচ্ছন্নতা, রং ও সাজ-সজ্জার কাজ শুরু হয়েছে। সারা বছর অবহেলায় ও অযতেœ পড়ে থাকলেও চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারটিকে এখন যেন নতুনভাবে রূপ দেয়া হচ্ছে। সক্রিয় রয়েছেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। দেশব্যাপী রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে এবার শহীদ মিনারকে ঘিরে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা।

সোমবার সকালে শহীদ মিনারে গিয়ে দেখা গেছে, চলছে ধোঁয়া মোছার কাজ। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে ফায়ার সার্ভিসের কর্মীরা পানি দিয়ে ধুয়ে দিয়েছেন শহীদ মিনার প্রাঙ্গণ। কেউ কেউ ব্যস্ত রং করতে। তৈরি হয়েছে স্টেজ। নিরাপত্তার খাতিরে বিপুল সংখ্যক পুলিশ ও সাদা পোশাকের গোয়েন্দা আশপাশের অবস্থা অবলোকন করছেন।

বুধবার (২১ ফেব্রুয়ারী) দিবাগত রাত ১২ টা ১ মিনিটে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক রাব্বী মিয়া সর্বপ্রথম ভাষা বীরদের শ্রদ্ধার্ঘ্য অর্পণের পর জনসাধারনের শ্রদ্ধার্ঘ্য অর্পণের জন্য উন্মুক্ত করে দেয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন।

এছাড়াও বুধবার প্রভাত থেকে বিভিন্ন স্কুল কলেজ, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে ভাষা বীরদের প্রতি শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here