নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ শহরবাসীর প্রাণের দাবী চাষাঢ়া ও ২নং রেল গেইটে দুটি ফুট ওভার ব্রীজ নির্মণের স্বপ্ন সহসাই পূরণ হচ্ছে না। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বাজেটের সাথে নির্মাণকারী প্রতিষ্ঠানের নির্মাণ ব্যয়ে সামঞ্জস্য না হওয়ায় আটকে আছে ফুট ওভার ব্রীজের নির্মাণ কাজ। কবে নাগাদ হবে, তাও নিশ্চিত নয়।
ফুট ওভার ব্রীজ নির্মাণ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, ‘শহরের মানুষের রাস্তা পারাপরের জন্য চাষাঢ়া ও ২নং লের গেইটে দুটি ফুট ওভার ব্রীজ নির্মাণের জন্য সিটি কর্পোরেশনের বাজেট ২ কোটি টাকা। কিন্তু সারাদেশের ফুট ওভার ব্রীজ নির্মাণকারী একমাত্র প্রতিষ্ঠান ড্রাই ডক দুটি ফুট ওভার ব্রীজ নির্মাণের জন্য প্রায় ৬ কোটি টাকা দাবী করছে। বাজেট নিয়ে বাংলাদেশ নৌবাহিনীর সহযোগী প্রতিষ্ঠান ড্রাই ডকের সাথে সামঞ্জস্য না হওয়ায় আটকে আছে ফুট ওভার ব্রীজ দুটির নির্মাণ কাজ। চাষাঢ়ার ফুট ওভার ব্রীজটি হবে তিন মুখী এবং ২নং রেল গেইটের ফুট ওভার ব্রীজটি হবে দ্বিমুখী।’

প্রসঙ্গত, শিল্প নগরী নারায়ণগঞ্জের ব্যস্ততম বিবি রোডে দুটি ফুট ওভার ব্রীজ নির্মাণের দাবী দীর্ঘদিনের। নারায়ণগঞ্জবাসী রাস্তা পারাপারে সীমাহীন দুর্ভোগের মুখোমুখি হয় ফুট ওভার ব্রীজ না থাকায়। নিকট অতীতে বেশ কয়েকটি দূর্ঘটনা ঘটেছে রাস্তা পারাপারের সময়।

আর এসব দূর্ঘটনায় অকালে ঝরে গেছে অনেক তাজা প্রাণ। শহরের অভ্যন্তরে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান থাকায় শিক্ষার্থীদের অনেক ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার করতে হয়। তাছাড়া শিল্প নগরী নারায়ণগঞ্জের শ্রমিকদের পদভারে মূখরিত থাকে নারায়ণগঞ্জের সড়কগুলো।

তাই রাস্তা পারাপারে নগরীর দুটি গুরুত্বপূর্ণ পয়েন্ট চাষাঢ়া ও ২নং রেল গেইটে দুটি ফুট ওভার ব্রীজ নির্মাণেরজন্য নারায়ণগঞ্জবাসী দাবী জানিয়ে আসছিলো দীর্ঘদিন যাবত। জনগনের দাবীর প্রেক্ষিতে এই দুটি পয়েন্টে দুটি ফুট ওভার ব্রীজ নির্মাণের উদ্যোগ নেয় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here