নিউজ প্রাচ্যের ডান্ডি: উচ্চ আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হকসহ মুক্তিযোদ্ধাদের স্যালুট ও অভ্যর্থণা জানাতে প্রায় দুই ঘন্টা যাবত প্রখর রৌঁদে স্কুল-কলেজের শিক্ষার্থীদের দাঁড় করিয়ে রাখার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৮ মার্চ) নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন উপলক্ষ্যে সকাল সাড়ে ৯ টায় মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ড আয়োজিত বর্নাঢ্য র‌্যালী উদ্বোধন করার কথা ছিল মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হকের।

কিন্তু মন্ত্রী না আসলেও আমন্ত্রিত অতিথিরা যথাসময়ের পরিবর্তে প্রায় দুই ঘন্টা বিলম্বে সকাল সাড়ে ১১ টায় নগরীর চাষাড়াস্থ বিজয় স্তম্ভের সামনে এসে উপস্থিত হওয়ার পর র‌্যালীর উদ্বোধন করেন, নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ¦ এ কে এম শামীম ওসমান।

এসময় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ এ কে এম সেলিন ওসমান, সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য এড. হোসনে আরা বাবলী, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: রাব্বী মিয়া, মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলা কমান্ড এর সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, সাবেক জেলা কমান্ড সামিউল্লাহ মিলন, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি কমান্ডার গোপীনাথ দাস, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আবুল জাহের, নারায়ণগঞ্জ কমার্স কলেজের অধ্যক্ষ প্রফেসর শিরিন বেগম, নারায়ণগঞ্জ নিউজ পেপার ওনার্স এসোসিয়েশন সভাপতি আরিফ আলম দিপু প্রমুখ।

আর র‌্যালীর শুরু থেকে শেষ হওয়া পর্যন্ত র‌্যালীতে থাকা মুক্তিযোদ্ধাসহ আমন্ত্রিত অতিথিদের স্যালুট ও অভ্যর্থণা জানাতে র‌্যালী শুরুর পূর্ব থেকেই নগরীর বিবি রোডস্থ নারায়ণগঞ্জ ক্লাবের সামনে থেকে কেন্দ্রীয় লঞ্চ টার্মিনালের সামনে নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন পর্যন্ত সড়কের দু’ধারে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের প্রখর রৌদে দাঁড় করিয়ে রাখা হয়।

আর আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও প্রায় দুইঘন্টা যাবত শিক্ষার্থীদের এভাবে রৌঁদে দাঁড় করিয়ে রাখায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকবৃন্দসহ সচেতন মহল।

তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘বাংলার দামাল সন্তানদের সড়কে দাঁড়িয়ে এই প্রজন্মের সন্তানেরা অভ্যর্থণা ও স্যালুট জানাবে, এটা খুবই ভাল উদ্যোগ ছিল। কিন্তু আমন্ত্রিত অতিথিদের কারনে দীর্ঘক্ষণ শিক্ষার্থীদের রৌঁদে দাঁড় করিয়ে রাখাটা মোটেই সমুচীত হয়নি।

আর এব্যাপারে জানতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: রাব্বী মিয়ার সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি মুঠোফোন রিসিভ করেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here