নিউজ প্রাচ্যের ডান্ডি: শহীদ বুদ্ধিজীবি দিবস। বাঙালি জাতির জীবনে একটি স্মরণীয় ও কলঙ্কের দিন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে নয় মাস রক্তগঙ্গা পেরিয়ে গোটা জাতি যখন উদয়ের পথে দাঁড়িয়ে, ঠিক সেই সময়ই রাতের আঁধারে পরাজয়ের গ্লানিমাখা পাক হানাদার বাহিনী ও তাদের এদেশীয় দোসর রাজাকার, আল-বদর, আল-শামস ও শান্তি কমিটির সদস্যরা জাতির শ্রেষ্ঠ সন্তানদের বেছে বেছে হত্যা করে।
প্রতিবছর এই দিনটিকে স্বাধীনতার স্বপক্ষে দাবীদার ক্ষমতাসীন আওয়ামীলীগ শ্রদ্ধাভরে পালন করলেও এর ব্যাতিক্রম ঘটতে যাচ্ছে এবার নারায়ণগঞ্জে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বেদনাবিধুর শহীদ বুদ্ধিজীবি দিবস হলেও নারায়ণগঞ্জে ক্ষমতাসীন দলের উদ্যোগে দিবসটি পালনে নেই তেমন কোন আয়োজন। শুধু তাই নয়, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগে বুদ্ধিজীবি কম বলেই নাকি দিবস পালনে নেই তেমন উদ্যোগ!

তবে মহান বিজয় দিবস পালনে দিনভর রয়েছে নানা আয়োজন। যার মধ্যে সকালে শহরের দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তর্বক অর্পনের মধ্য দিয়ে শুরু হবে বিজয় দিবসে মহানগর আওয়ামীলীগের কর্মসূচী। নগরীতে বের করা হবে র‌্যালী।

শহীদ বুদ্ধিজীবি দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে মহানগর আওয়ামীলীগের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে এমনটাই বলেন, মহানগর আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ আনোয়ার হোসেন।

তিনি মৃদু রসিকতার সুরে নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, ‘মহানগর আওয়ামীলীগে বুদ্ধিজীবি কম। তাই শহীদ বুদ্ধিজীবি দিবস মনে মনেই পালন করবে মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দরা। তবে শনিবার বিজয় দিবস বেশ জাঁকজমক ভাবেই উদযাপন করা হবে। ঐদিন সকালে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তর্বক অর্পন করে বিজয় র‌্যালী নিয়ে চাষাড়া বিজয় স্তম্ভে যেয়ে পুস্পস্তর্বক অর্পণ করা হবে। এছাড়াও দিনভর দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর ভাষণ ও দেশাত্মবোধক গাণ বাজানো হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here