নিউজ প্রাচ্যের ডান্ডি: একূল-উকূল, দু’কূল হারিয়ে মহানগর আওয়ামীলীগ যেন এখন কূলহারা কলঙ্কীনি হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন তৃণমূলের নেতৃবৃন্দরা। আর তাই সাম্প্রতিক সময়ে নানা কারনে বিতর্কিত হয়ে পড়া মহানগর আওয়ামীলীগ এবার নিজেদের কলঙ্ক ঘুচাতে শুরু করতে যাচ্ছেন নতুন সদস্য সংগ্রহ অভিযান।
বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকাল ১০ টায় শহরের ২ নং রেলগেটস্থ দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামীলীগের উদ্যোগে অনুষ্ঠিত হবে দলীয় নতুন সদস্য সংগ্রহ অভিযান। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের ঢাকা বিভাগীয় যুগ্ম সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা: দিপুমনি।

অথচ, কয়েক মাস পূর্বে নারায়ণগঞ্জ জেলার সাংগঠনিক সীমানা ইস্যুতে নিজেদের দাবীকৃত ইউনিয়ন ও থানা এরিয়া করায়ত্বে এই দিপুমনির সিদ্ধান্তের কথা জানিয়ে তাকে বিতর্কিত করেছিল মহানগর আওয়ামীলীগ।

একদিন হঠাৎ করেই ঢাকা দলীয় কার্যালয় থেকে এসে মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আনোয়ার হোসেন ও সাধারন সম্পাদক এড. খোকন সাহা স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছিলেন, গত ২৩ জুলাই বিকেলে ঢাকায় দীর্ঘ বৈঠক শেষে মহানগরের আওতাধীন দলের সাংগঠনিক সীমানা হিসেবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ড, বন্দর থানাধীন ৫টি ইউনিয়নসহ থানা, সিদ্ধিরগঞ্জ থানা এবং সদর থানাধীন আলীরটেক ও গোগনগর উইনয়নসহ সদর থানা কমিটি থাকবে বলে ঢাকা বিভাগীয় যুগ্ম সাধারন সম্পাদক ডা: দিপু মনি নাকি তাদের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন।

কিন্তু মিথ্যার আশ্রয় নিয়ে শেষতক ধোঁপে টিকেনি মহানগর আওয়ামীলীগ। গত ৩০ জুলাই নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে নতুন দলীয় সদস্য সংগ্রহ অভিযানে প্রধান অতিথি হিসেবে এসে জেলা ও মহানগর আওয়ামীলীগের মধ্যে চলমান ‘সাংগঠনিক’ সীমানা ইস্যুতে মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের হাটে হাঁড়ি ভেঙ্গে দেন ডা: দিপুমনি।

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক ‘সীমানা’ নিয়ে সৃষ্ট জটিলতার বিষয়ে করা নিউজ প্রাচ্যের ডান্ডির এই প্রতিবেদকের প্রশ্নের জবাবে ডা: দিপু মনি সাফ জানিয়ে দেন, ‘মানচিত্র অনুযায়ী সিটি কর্পোরেশনের যতটুকু সীমানা রয়েছে, ঠিক ততটুকুই মহানগরের আওতাধীন বলে বিবেচ্য হবে। অর্থাৎ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের আওতাধীন কেবল ২৭ টি ওয়ার্ডই মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সীমানা হিসেবে থাকবে। আর সকল ইউনিয়ন থাকবে জেলার অধীনে।’

তাই এখন কলঙ্কমুক্ত হতে মহানগর আওয়ামীলীগ তাদের উদ্যোগে অনুষ্ঠিতব্য দলীয় সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধনীতে প্রধান অতিথি হিসেবে ঢাকা বিভাগীয় যুগ্ম সম্পাদক ডা: দিপুমনিকেই নারায়ণগঞ্জে নিয়ে আসছেন বলে দলীয় সূত্র জানায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here