নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জের জনপ্রতিনিধি ও পরাজিত প্রার্থীরা মাদকবিরোধী অভিযানে এখন স্ব-শরীরে নেতৃত্ব দেওয়ার পরিবর্তে ফেসবুকে নেতৃত্ব দিচ্ছেন বলে অভিযোগ করেছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ডে অবস্থিত কুমুদিনী বাগানের এলাকাবাসী।
প্রায় মাসাধিককাল যাবত কুমুদিনী বাগানকে মাদকমুক্ত করতে নানা কর্মসূচ পালিত হলেও সেখানে একদিনও দেখা মিলেনি সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ কিংবা এই ওয়ার্ডে দুইবার নির্বাচন করে পরাজিত কাউন্সিলর প্রার্থী রবিউল হোসেনকে। যেখানে এই অভিযানে তাদের সামনে থেকে নেতৃত্ব দেওয়ার কথা, সেখানে তারা ফেসবুকে অভিযানের খবরে কমেন্টস করছেন, ‘চালিয়ে যাও, আমি আছি তোমাদের সাথে’। যা দেখে ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল।

ঘটনাসূত্রে প্রকাশ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ডে অবস্থিত কুমুদিনি বাগান এলাকাটি মাদক ব্যবসায়ীদের অভয়ারণ্যে পরিনত হয়েছিলো। মদ, গাজা, ফেন্সিডিল, ইয়াবাসহ যাবতীয় মাদকের বেচাকেনা চলতো অনেকটা প্রকাশ্যেই। আর এই মাদকের মরণ নেশায় আশক্ত হয়ে ধ্বংসের দ্বারপ্রান্তে উপনীত হচ্ছিলো এখানকার যুব সমাজ।

এলাকাবাসীকে মাদকের ছোবল থেকে রক্ষা করতে উদ্যোগ গ্রহনের কথা থাকলেও নির্বাচিত জনপ্রতিনিধি তা বেমালুম ভুলে যান। ফলে নিজেদেও আগামী প্রজন্মকে রক্ষায় নিজেরাই উদ্যোগ নেন এলাকাবাসী। সভা, সমাবেশ, মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করতে থাকে তারা মাদকের বিরুদ্ধে। এলাকাবাসী নিজেদের উদ্যোগে জনমত গঠন করে মাদক ব্যবসায়ীদের এলাকা থেকে অনেককে বিতারিত করে এবং কয়েকজনকে ধরে প্রশাসনের কাছে হস্তান্তর করেছে। প্রায় এক মাস যাবত চলা এই আন্দোলনে একবারের জন্যেও দেখা মিলেনি ভোটের জন্য এলাকাবাসীর কাছে হাত পেতে ভোট ভিক্ষা করা বর্তমান কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ কিংবা পরাজিত প্রার্থী রবিউল হোসেনকে।

এ নিয়ে ক্ষোভের সঞ্চার হয়েছে কুমুদিনী বাগানবাসীর মনে। তাদের ক্ষোভকে আরো বাড়িয়ে দিয়েছে ফেসবুকে তাদের আন্দোলনের অন লাইন নিউজে খোরশেদ এবং রবিউলের ‘চালিয়ে যাও, পাশে আছি’ কমেন্টসে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, ‘আমার সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে তাদের সাথে।’

এ বিষয়ে কথা বলতে রবিউল হোসেনের সাথে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here