নিউজ প্রাচ্যের ডান্ডি: মাদক বর্তমানে বাংলাদেশের সবচেয়ে মরনঘাতি সমস্যার নাম। মাদকের ভয়াল থাবায় অকালেই ঝড়ে যাচ্ছে এদেশের আগামী প্রজন্ম। আর এই মাদকের ভয়াবহ আগ্রাসনে নিজেদের অস্তিত্ব বিপন্ন করে তুলেছেন নারায়ণগঞ্জ ছাত্রদলের অনেক মেধাবী নেতা। নেতাদের অন্ধকারে তলিয়ে যেতে দেখে ছাত্রদলের রাজনীতিতে আগ্রহ হারাচ্ছে উদিয়মান তরুন ছাত্রদল কর্মীরা।

তবে জলে থেকেও পানি না ছুঁয়ে থাকার মতো করে এখনও মাদকের অভয়ারণ্যে থেকেও নিজেকে মাদকমুক্ত রেখে ক্লিন ম্যান ইমেজ ধরে রাখায় মহানগর ছাত্রদল নেতা আল আমিন প্রধানের উপরই আস্থা রাখতে চাইছে তৃণমূল।

তৃণমূল সূত্রে প্রকাশ, ২০০৬ সালে ক্ষমতা ছাড়ার পর প্রায় এক যুগ গত হয়েছে আর ক্ষমতার স্বাদ পায়নি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। এতো দীর্ঘ সময় ক্শতাহীন থাকার অভ্যাস না থাকায় আর সরকারী দলের হামলা মামলায় জর্জরিত হয়ে নারায়ণগঞ্জ ছাত্রদলের অনেক মেধাবী নেতাই হতাশার অন্ধকারে নিমজ্জিত হয়। আর এ হতাশা কাটাতে তারা মাদকের কাছে করে ফেলেন অসহায় আত্মসমর্পণ। দলের ক্রান্তিকালে যখন বিএনপি’র ভ্যানগার্ড হিসেবে পরিচিত ছাত্রদলের রাজপথে আন্দোলন সংগ্রামে উত্তাল থাকার কথা, তখন নারায়ণগঞ্জ ছাত্রদলের অনেক নেতাকেই যেতে হচ্ছে রিহ্যাব সেন্টারে মাদকমুক্ত হতে। আর এর ফলে গত প্রায় এক বছরের উপরে নারায়ণগঞ্জের রাজপথে খুব একটা দেখা মিলেনি ছাত্রদলের কোন কর্মকান্ড। ফলে ধীরে ধীরে ছাত্রদলের রাজনীতি থেকে আস্থা হারাতে শুরু করেছে আগামী প্রজন্ম।

তবে তৃণমূল মনে করে, মাদকের ভয়াবহ আগ্রাসনের মধ্যে থেকেও যে কয়েকজন ছাত্রদল নেতা নিজেকে এর থেকে দুরে রেখে ক্লিনম্যান ইমেজ ধরে রাখতে পেরেছেন তাদের মধ্যে অন্যতম হচ্ছেন আল আমিন প্রধান। নারায়ণগঞ্জের একটি ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের সন্তান আল আমিন প্রধানের ঘোর শত্রুও তার বিরুদ্ধে মাদক বা উশৃঙ্খলতার কোন অভিযোগ করতে পারবে না। সদা বিনয়ী আল আমিন প্রধান তার ক্লিনম্যান ইমেজ দিয়ে ইতিমধ্যেই তৃণমূল নেতাকর্মীদের মন জয় করতে সক্ষম হয়েছেন, আর তাই নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের কমিটিতে আল আমিনের মতো পরিস্কার চরিত্রের তোদেরই প্রধান্য দেয়া উচিত বলে মনে করে আগামী দিনের জিয়ার সৈনিকেরা।

1 COMMENT

  1. মাগফুর ইসলাম পাপন ও রয়েছে সেই তাল‌িকায়। মাদকমুক্ত অনেকেই কম বেশি ধুমপান করেন কিন্তু পাপন ধুমপানও করেন না। তাই তাকেও ক্লিনম্যানের তালিকায় রাখতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here