প্রেস বিজ্ঞপ্তি: আমরা বৃহত্তর জামতলাবাসী মাদক নির্মূল কমিটি, দক্ষিণ জামতলা পঞ্চায়েত কমিটি, নিউ চাষাড়া জামতলা পঞ্চায়েত কমিটি এবং নিউ চাষাড়া আদর্শ পঞ্চায়েত কমিটির সকল সদস্য এবং সকল শান্তিপ্রিয় এলকাবাসী জানাচ্ছি যে, আমরা অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, গত কয়েক দিন ধরে দৈনিক যুগের চিন্তা পত্রিকাসহ আরো কয়েকটি স্থানীয় গণমাধ্যমে জামতলা এলাকার এক চিহ্নিত মাদক ব্যবসায়ীর মৃত্যুকে কেন্দ্র করে উদ্দেশ্য প্রণোদিত, এক পেশে ও মনগড়া সংবাদ প্রকাশিত হচ্ছে।

এসব সংবাদে জামতলাবাসীর বক্তব্য বলে মিথ্যা ও বানোয়াট বক্তব্য বলে চালিয়ে দেয়া হচ্ছে যা অত্যন্ত আপত্তিকর এবং আমাদের এলাকাবাসীর জন্য অত্যন্ত মানহানীকর।

আমরা বৃহত্তর জামতলা এলাকাবাসী, সকল পঞ্চায়েত কমিটি ও মাদক নির্মূল কমিটির সকল সদস্য সকলের অবগতির জন্য জানাচ্ছি যে, মাদকের হাত থেকে যুব সমাজকে রক্ষা করতে আমরা বৃহত্তর জামতলাবাসীর উদ্যোগে মাদক নির্মূল কমিটি গঠিত হয়েছে। এই কমিটি ও সকল পঞ্চায়েত কমিটির কঠোরতার কারণে এলাকার মাদক ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবৎ নানা বাধার সম্মুখিন হয়ে আসছে। রাজু নামের যে মাদক ব্যবসায়ীর মৃত্যু নিয়ে গণমাধ্যমে এসব সংবাদ পরিবেশিত হচ্ছে মূলত সে জামতলা এলাকার একজন চিহ্নিত মাদক ব্যবসায়ীই নয়, পুলিশের তালিকাভুক্তও মাদক ব্যবসায়ী ছিল। উক্ত চিহ্নিত মাদক ব্যবসায়ী রাজুকে এলাকাবাসী বহুবার মাদক ব্যবসা হতে বিরত থাকতে বলে।

কিন্তু রাজু ও তার সাঙ্গপাঙ্গ আগের মতই মাদক ব্যবসা চালিয়ে আসছিল এবং ঘটনার ১৫ দিন আগেই মাদক মামলায় জেল থেকে সে জামিনে বের হয়ে এসে আবার মাদক ব্যবসা শুরু করে। ঘটনার দিন ৭ই ফেব্রুয়ারী সন্ধ্যায় উক্ত রাজু ও তার বন্ধু রিপনকে মাদক বিক্রির সময় এলাকাবাসী তাকে হাত নাতে ধরে। এসময় সে এলাকাবাসীকে হুমকি ধমকি ও অশ্লীল গালাগালি শুরু করলে উত্তেজিত এলাকাবাসী তাকে গণধোলাই দিয়ে মাদক নির্মূল কমিটির হাতে তুলে দেয়, মাদক নির্মূল কমিটি তাকে পুলিশে সোপর্দ করে। এর কিছুদিন পর তার কারা পুলিশের হেফাজতে তার মৃত্যু হলে, এই মাদক ব্যবসায়ীর মৃত্যু নিয়ে শুরু হয় নানা মনগড়া সংবাদ।

বিশেষ করে মাননীয় এমপি একেএম শামীম ওসমানের পুত্র ইমতিনান ওসমান অয়নকে জড়িয়ে যেভাবে দৈনিক যুগের চিন্তা কিছু পত্রিকা মিথ্যাচার ও অপ সাংবাদিবতা শুরু করেছে তাতে সাংবাদিকতার মত মহান পেশার প্রতি বিরুপ ধারনা জন্মেছে। এই ঘটনা আগে বা পরে কোন ভাবেই অয়ন ওসমানের উপস্থিতি বা সংশ্লিষ্টতা ছিল না। এই ঘটনায় দৈনিক যুগের চিন্তা যেভাবে নগ্ন ভাষায় অয়ন ওসমানের উপস্থিতি বা সংশ্লিষ্টতা নিয়ে অপসাংবাদিকতা ও মিথ্যাচার করছে তাতে আমরা চ্যালেঞ্জ করে বলতে চাই,আপনারা প্রমান দিন নতুবা মনগড়া মিথ্যা সংবাদ প্রকাশের কারণে নি:শর্ত ক্ষমা প্রার্থনা করে দুখ: প্রকাশ করুন। পাশাপাশি জামতলাবাসীর নাম ব্যবহার করে যেসব বক্তব্য ছাপা হচ্ছে সেগুলোও প্রত্যাহার করে ক্ষমা প্রার্থনা করুণ। নতুবা দেশে প্রচলিত আইন যেমন আছে, তেমনি সৎ ও বস্তুনিষ্ঠ গনমাধ্যম ও গণমাধ্যম কর্মীরাও আছেন। এসব সংবাদে ওয়াদরিব নামে মহল্লার একজন শিক্ষিত যুবককে নিয়েও মিথ্যাচার করা হচ্ছে যিনি মাদক নির্মূল কমিটির হাজী হায়দার রোড এর সক্রিয় সদস্য এবং এলাকাবাসিকে নিয়ে জামতলা এলাকায় মাদকের বিরুদ্ধে বিভিন্ন গণসচেতনতামূলক কাজ করে আসছেন।

আমরা নারায়ণগঞ্জবাসী ও সকল গণমাধ্যমের কাছে বলতে চাই, মাদকের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী থেকে শুরু করে আপামোর জনসাধারন সবসময় সোচ্চার। এইসব রাজুরা আজ যুব সমাজ ধ্বংসের কারণ, তা জানা সত্যেও কিছু হলুদ সাংবাদিক একজন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে রাজনৈতিক রূপ দিতে চাচ্ছেন। আমরা জানি না, মাদক ব্যবসার ভাগ কি তারাও পান কি কিনা। আশা করি আমাদের সৎ সাংবাদিক ভাইয়েরা প্রকৃত ঘটনা জেনে সঠিক সংবাদ পরিবেশন করবেন এবং মাদক ব্যবসায়ীদের পক্ষ নিয়ে তাদের উৎসাহিত না করে কিভাবে প্রতিরোধ করা যায় তার জন্য গঠণমূলক সংবাদ পরিবেশন করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here