নিউজ প্রাচ্যের ডান্ডি: সংরক্ষিত নারী আসনের সাংসদ এড. হোসনে আরা বাবলী বলেছেন, মানবতাই পরম ধর্ম। এই বিশ্ব সংসারে মানুষের কল্যাণে হাত বাড়িয়ে দিলেই ঈশ্বরের নৈকট্য লাভ করা যায়। আর এ কারনেই মায়ানমারের নির্যাতিত মানুষকে এদেশে আশ্রয় দিয়েছেন বর্তমান প্রধাণমন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা। এক দেশের মানুষ অন্য দেশে এভাবে প্রবেশাধিকারের নিয়ম না থাকলেও মানবতার জন্য প্রধানমন্ত্রী তাদেরকে এদেশে ঢুকতে দিয়েছেন, যা বিশ্বব্যাপী সমাদৃত হয়েছে। তেমনি রেড ত্রিসেন্ট সোসাইটি একটি মানবতাবাদী সংগঠন। এ সংগঠনের সদস্যরা নিজেদের বিলিয়ে দিয়ে মানবতার সেবা করে থাকে। তাই রেড ক্রিসেন্টের সকল সদস্যদের অভিনন্দন জানাই।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিটের উদ্যোগে আয়োজিত বিভিন্ন কলেজের ৪০ জন শিক্ষার্থীদের নিয়ে তিনদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী) বিকেলে চাষাঢ়াস্থ জেলা পরিষদের ডাক বাংলোতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে সাংসদ বাবলী বলেন, এই ট্রেনিং থেকে তোমরা যে জ্ঞাণ অর্জণ করতে পেরেছো, তা তোমাদের ভবিষ্যত সম্পদ হয়ে রইলো। তোমাদের আশেপাশের আর্ত মানবতার সেবায় এই জ্ঞাণ তোমরা কাজে লাগাবে। যাতে করে তোমাদের পূর্বসূরীদের মতো তোমরাও রেড ক্রিসেন্টের হয়ে নির্যাতিত মানবতার পাশে সাহায্যের হাত নিয়ে ছুটে যেতে পারো।


বাংলাদেশ রেড ক্রিন্টে সোসাইটি নারায়ণগঞ্জ ইউনিটের কার্যকরী সদস্য এড. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সনদ বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আবদুর রহমান লিটন, কার্যকরী সদস্য সুলতানউদ্দিন নান্নু, তাহেরউদ্দিন সানী, সাবে যুব প্রধাণ হাবিবুর রহমানসহ প্রশিক্ষক ও প্রশিক্ষনার্থীবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here