নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর আয়োজনে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন উপলক্ষ্যে মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়াকে মাদক বিরোধী কাজের স্বীকৃতি স্বরূপ জেলার শ্রেষ্ঠ সংগঠকের সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।
বুধবার (২৬ জুলাই) সকালে জেলা সার্কিট হাউসে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে মাদকবিরোধী কাজ করতে গিয়ে মাদক সন্ত্রাসী দ্বারা হামলা ও মিথ্যা মামলায় হয়রানীর শিকার হয়ে সমাজকর্মী এম এ মান্নান ভূঁইয়া জীবন বাজি রেখে মাদকবিরোধী সামাজিক আন্দোলন চালিয়ে যাওয়ায় জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর থেকে জেলার শ্রেষ্ঠ সংগঠক হিসেবে সম্মাননা স্মারক তার হাতে তুলে দেন।

সম্মাননা স্মারক পেয়ে মান্নান ভূঁইয়া তার অনুভূতিতে বলেন, আল্লাহর অশেষ রহমত ও মা-বাবার দোয়া সহ মানুষের ভালোবাসায় আজ আমি সন্ত্রাসী হামলায় রক্তাক্ত হয়েও জীবিত আছি। আর আমাকে এই সম্মানে ভূষিত করায় আমি সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। উল্লেখ্য যে, সমাজকর্মী মান্নান ভূঁইয়া গত বছরও মাদকবিরোধী কাজের স্বীকৃতি স্বরূপ জেলার শ্রেষ্ঠ সংগঠকের পুরস্কার লাভ করেছিলেন।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ আবদুল হামিদ মিয়ার সভাপতিত্বে এবং বাংলাদেশ এনজিও’স নেটওয়ার্ক এর চেয়ারম্যান এস এম আরিফ মিহিরের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক জসিমউদ্দিন হায়দার। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মতিয়ার রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ ইকবাল বাহার চৌধুরী, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী পরিচালক বিপ্লব কুমার মোদকসহ বিভিন্ন এনজিও এবং মাদক নিরাময় সংস্থার কর্মকর্তা ও মাদকের করাল গ্রাস থেকে ফিরে আসা যুবকরা।

আলোচনা সভার পূর্বে সকালে মানব কল্যাণ পরিষদ পাঠানটুলী এলাকা থেকে র‌্যালী বের করে জেলা প্রশাসক কার্যালয়ে মূল র‌্যালীতে অংশগ্রহণ করেন। র‌্যালীটি অংশগ্রহণ করেন মানব কল্যাণ পরিষদের অর্থ সচিব মোঃ সাইফুল ইসলাম, প্রচার ও দপ্তর সচিব জি এম মোস্তফা, পাঠাগার সম্পাদক মোঃ হাবিবুর রহমান হাবিব, সক্রিয় সদস্য নুর মোহাম্মদ বাবু, এস এম বিজয়, সুমি আক্তার, জেবু আক্তার, নিঝুম, তন্নি, শাকিলা, সেজুথি, উর্মি, রিমা, সুমাইয়া, কবি জান্নাতুল ফেরদৌস, সামিয়া, রেশমি সহ অন্যান্যরা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here