নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেছেন, ‘আইটি সেক্টরে যারা কাজ করতে আগ্রহী, তাদেরকে ডিজিটাল মার্কেটিং সম্পর্কে জানতে হবে। ইন্টারনেটের কল্যাণে এখন শুধু দেশের মার্কেটেই না, বিশ্ব বাজারেও এই মার্কেটিং সম্ভব। যেখানে তোমরা তোমাদের পণ্য বিক্রি করতে পারবে। আর তোমাদের এই পণ্য হলো তোমাদের দক্ষতা ও বিচক্ষনতা। কারন মানুষের মস্তিষ্ক হলো সবচেয়ে বড় সফটওয়্যার। এই মস্তিষ্ক ব্যবহারের মাধ্যমেই তোমরা বিশ^ বাজারে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবে।’

বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে জেলা প্রশাসক সভা কক্ষে লার্নিং এন্ড আর্নিং ডেভোলাপমেন্ট প্রকল্পের মেন্টরিং সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসক রাব্বী মিয়া আরো বলেন, কখনো তোমরা কেউ অহংকার করবে না, কারন আল্লাহ অহংকারীকে পছন্দ করেন না। তাছাড়া হিজড়া বা প্রতিবন্ধিদের দেখলে কেউ উপহাস করবে না। কারন তোমাদের ঘরেও হিজড়া বা প্রতিবন্ধী সন্তান জন্ম নিতে পারে। সেই সাথে তোমাদেরকে ইংরেজী ভাষায় দক্ষ হয়ে গড়ে উঠতে হবে। কারন ইংরেজীতে দক্ষতা না থাকলে তোমরা যা হতে চাও, তা হতে পারবে না।


এ সময় উপস্থিত ছিলেন এই প্রকল্পের ট্রেনিং ম্যানেজার হাফিজুর রহমান চাতক, অনলাইন প্লেসমেন্ট স্পেশালিষ্ট মোস্তাফিজুর রহমান রনি, প্রজেক্ট এডমিনিষ্টেটর সরিয়া ইসলামসহ প্রকল্পে প্রশিক্ষণরতরা।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জের আল্লামা ইকবাল রোডে এই প্রকল্পের মেন্টরিং সেন্টারের ব্যবস্থা করা হয়েছে। ৫০ দিনের একটি ট্রেনিং সেশন শেষে মোট ১৪০ জন প্রশিক্ষনার্থী এখানে হাতে কলমে কাজ শিখবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here