নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জে নাশকতা ও বিস্ফোরক দ্রব্য মামলায় গ্রেফতার নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারন সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।
রবিবার (১১ ফেব্রুয়ারী) বিকেলে জেলা গোয়েন্দা সংস্থা ডিবি মামুন মাহমুদকে আদালতে হাজির করার পর সোনারগাঁ থানা পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড প্রার্থণা করলে তা শুনানীর পরবর্তী দিন ধার্য্য করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন আমলী অঞ্চল “ঘ” আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আশিক ইমাম।

অপরদিকে, আড়াইহাজার ও সোনারগাঁ থানায় দায়েরকৃত নাশকতার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ ১৩ নেতাকর্মীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এদিন সকালে পুলিশ আড়াইহাজার থেকে গ্রেফতার নজরুল ইসলাম আজাদ, সালাউদ্দিন, মনির হোসেন, রাজিবসহ ছয় আসামীকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড প্রার্থণা করলে নারায়ণগঞ্জের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্ত আসামীদের জিজ্ঞাসাবাদের জন্য একদিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন।

একই দিন সোনারগাঁ থেকে গ্রেফতার উপজেলা বিএনপির সহ সভাপতি নজরুল ইসলাম টিটু, পৌর বিএনপির সহ সভাপতি সালাউদ্দিন, তার ছেলে টিটু, বিএনপি নেতা আলমগীর, সোহেল, কাউন্সিলর নাসিম পাশাকে আদালতে হাজির করে পুলিশ পাঁচ দিনের রিমান্ড প্রার্থণা করলে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশিক ইমাম আসামীদের জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

অধ্যাপক মামুন মাহমুদকে কারাগারে প্রেরণের সত্যতা নিশ্চিত করে তার আইনজীবী এড. বারী ভূইয়া জানান, ‘মামুন মাহমুদের রিমান্ড শুনানী সোমবার ধার্য্য করে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।’

আর নজরুল ইসলাম আজাদসহ বিএনপির ১৩ নেতাকর্মীর আইনজীবী এড. জাকির হোসেন জানান, ‘আদালত পুলিশী জিজ্ঞাসাবাদের জন্য প্রত্যেকের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।’

উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সিলেট সফরকালে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার পাঁচরুখী এলাকায় তাকে স্বাগত জানানোর প্রস্তুতিকালে নিজ বাড়ী থেকে নজরুল ইসলাম আজাদসহ ছয় জনকে গ্রেফতার করে ডিবি ও আড়াইহাজার থানা পুলিশ।

একই দিন সোনারগাঁ উপজেলার ত্রিবরদী এলাকা থেকে পৌর বিএনপির সহ সভাপতি সালাহউদ্দিনসহ সাত নেতাকর্মীকে প্রেফতার করা হয়। পরবর্তীতে উভয় থানায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নাশকতার মামলা দায়ের করে পুলিশ।

আর গত ১০ ফেব্রুয়ারী সোনারগাঁ উইমেন্স কলেজের সামনে থেকে নাশকতার চেষ্টার অভিযোগে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারন সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদকে আটক করে ডিবিতে সোপর্দ করে সোনারগাঁ থানা পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here