নিউজ প্রাচ্যের ডান্ডি: জাতীয় মহিলা সংস্থা নারায়ণগঞ্জ জেলা চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শামীম ওসমানের সহধর্মীনি সালমা ওসমান লিপি বলেছেন, ‘সার্টিফিকেট নিয়ে একজন মানুষকে প্রকৃত মানুষ অথবা শিক্ষিত হতে হবে তা সঠিক নয়। একজন মা যতটকু লেখাপড়া জানুক না কেন, তিনি তার সন্তানের কাছে সবচেয়ে বড় শিক্ষিত আর অনেক বেশী জ্ঞানী। মায়েদের শিক্ষায়ই শিক্ষিত হয়ে উঠেন সন্তানেরা। সামাজিক ভাবেই হোক আর ধর্মীয় ভাবে হোক কাউকে ছোট করে দেখা আমাদের উচিত নয়। আমাদের সবচেয়ে বড় পরিচয় হলো আমরা সকলে মানুষ।’

বুধবার (১৮ অক্টোবর) সকাল ১০টায় নারায়ণগঞ্জ সার্কিট হাউজ এর সভাকক্ষে স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনের মধ্যে ২০১৬-২০১৭ অর্থ বছরের অনুদানের চেক বিতরন ও “জাতীয় কণ্যা শিশু দিবস” উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


লিপি ওসমান আরো বলেন, ‘একটা মেয়ের যতটুকু পরিচয় আছে, হতে পারে সে কারো বোন, কারো মা। যার যতটুকু পরিচয় আছে প্রত্যেকটা পরিচয়ের ক্ষেত্রে দাড়িয়ে আপনি সচেতন হোন। মায়েদের সাথে আমরা সর্বদা ভাল আচরন করব যেন মায়ের মনে কোন কষ্টের ছোঁয়া না লাগে। মনে রাখবেন যাদের ঘরে কন্যা সন্তান আছে তাদেও ঘরে ছেলে আসবে। আর যাদের ঘরে ছেলে আছে তাদের ঘরে কণ্যারা আসবে এটাই বাস্তব কথা। আমরা একদিন দেখবো এই মেয়ে মানুষরা মানুষ মেয়ে হিসেবে একদিন প্রতিষ্ঠা লাভ করবে।’

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জসিম উদ্দিন হায়দার এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ কমার্স কলেজের অধ্যক্ষ ড. শিরিন বেগম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, সাবেক মহিলা কাউন্সিলর ইসরাত জাহান খান স্মৃতি, কল্যাণী সেবা সংস্থার চেয়ারম্যান ডা: জব্বার চিশতী প্রমুখ।

আলোচনা সভা শেষে বাংলাদেশ মহিলা কল্যাণ পরিষদ হতে বিভিন্ন শ্রেনীতে ১৫ লক্ষ টাকা বাজেটের ৩৬টি সংস্থার নেতৃবৃন্দের হাতে চেক তুলে দেন সালমা ওসমান লিপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here