নিউজ প্রাচ্যের ডান্ডি: নগরীর বিবি রোডস্থ্য ফুটপাতে সকল প্রকার ভ্যাম্যমান দোকান বসানোর বিষয়ে চলছে নাসিকের কঠোর নিষেধাজ্ঞা। শহরের বিবি রোডের চাষাড়া থেকে নিতাইগঞ্জ পর্যন্ত ফুটপাত না থাকলেও থেমে নেই যত্রতত্র অবৈধ গাড়ি পার্কিং ও লোড-আনলোড। শহরের ২নং রেল গেইট সংলগ্ন মিডটাউন শপিং কমপ্লেক্স যেন অবৈধ গাড়ি পার্কিং আর লোড-আনলোডের স্বর্গরাজ্য। অনেকটা ডেমকেয়ার ভাবে প্রশাসনের নজরদারির ভেতরে থেকেই চলছে অবৈধ এসব গাড়ি পার্কিং এবং লোড আন-লোডের কাজ!

সরেজমিন ঘুরে শহরের ২নং রেল গেইট সংলগ্ন মিড টাইন শপিং কমপ্লেক্স, উকিলপাড়া এলাকায় অবৈধ গাড়ি পার্কিং এবং কাভার্ডভ্যান থেকে মাল নামানোর চিত্রের দেখা মিলছে প্রতিদিন প্রতিনিয়ত।

নারায়ণগঞ্জ -৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সেলিম ওসমান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসন এবং নাসিকের সিদ্ধান্ত অনুযায়ী দিনের বেলায় শহরের নিতাইগঞ্জ সহ সকল প্রকার লোড আনলোড বন্ধ রাখার নির্দেশ প্রদান করলেও শহরের ২নং রেল গেইট সংলগ্ন মিড টাউন শপিং কমপ্লেক্স এর সামনে দিনের বেলায় চলছে অবৈধ গাড়ি পার্কিং করা এবং কাভার্ডভ্যান থেকে মাল লোড-আনলোডের কাজ। নগরীর ২নং রেল গেইট এলাকায় একটি পুলিশ বক্র থাকা সত্বেও পরোয়া করছে না এসব অবৈধ গাড়ি পার্কিং করা ব্যাক্তিরা এবং মাল লোড-আনলোড কারী ব্যাক্তিরা। আর এ কারনেই প্রতিদিন সাধারন পথচারীদের পোহাতে হচ্ছে চরম যানজট। বিভিন্ন গণপরিবহনের অনক যাত্রীদেরকে ২নং রেল গেইটের উপড়ে গাড়িতে বসেই ভোগান্তি পোহাতে হচ্ছে।

সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মিডটাইন শপিং কমপ্লেক্স মার্কেটের সামনে সিএনজি অটোরিক্সা, বিভিন্ন ধরনের প্রাইভেট কারের দখলে চলে যায় জনসাধারনের চলাচলের রাস্তাটি। এ সময়টাতেই দেখা যায় কয়েকটি কাভার্ডভ্যান এক সাথে রাস্তার উপর দাড় করিয়ে রেখে চলছে গার্মেন্টস এর ফেব্রিক্রের মাল লোড-আনলোডের কাজ।

এ বিষয়ে নগরীর সাধারন পথচারীরা নাম প্রকাশ না করার শর্তে তাদের প্রতিক্রিয়া ব্যাক্ত করে জানান, নাসিকের উদ্যোগে নগরীর বিবি রোড সকল প্রকার ফুটপাত হকার মুক্ত রাখায় আমরা খুবই স্বাচ্ছন্দে ফুটাপাত দিয়ে হাটাচলা করতে পারছি। নােিসকর এই উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই। কিন্তুু শহরের ভেতরে কিছু কিছু জায়গায় তীব্র যানজটে আমরা অতিমাত্রায় ভোগান্তি পোহাচ্ছি।

বিশেষ করে শহরের ২নং রেল গেইট এলাকার মিড টাউন শপিং কমপে¬ক্র মার্কেটের সামনে অবৈধ গাড়ি পার্কিং এবং গাড়ি থেকে মাল লোড-আনলোডের কারনে। এ সময় তারা প্রশ্ন রেখে আরো জানান, এই তো রাস্তায় পূর্ব পাশেই একটি পুলিশ বক্র রয়েছে। সেখানে সর্বদা পুলিশ বসা অবস্থায় থাকেন। তারা কি বিষয়টি দেখছেন না? বিষয়টি স্থানীয় প্রশাসন ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেমনের সু-দৃষ্টি কামনা করেছেন নগরবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here