নিউজ প্রাচ্যের ডান্ডি: ঢাকা-নারায়ণগঞ্জে একই দিনে মেট্রোরেল উদ্বোধনের দাবীতে কামাল মৃধার নাগরিক সমাবেশ ‘সুপার ফ্লপ’ হয়েছে। প্রায় ১৫ দিন যাবত নারায়ণগঞ্জের বিশিষ্ট ব্যাক্তিদের নাম ও ছবি সম্বলিত পোষ্টার ছাপিয়ে প্রচারনা চালালেও সেইসব বিশিষ্ট ব্যক্তিদের বেশীরভাগই ছিলেন সমাবেশে অনুপস্থিত। শুধু মাত্র হাতে গোণা কয়েকজনকে নিয়েই অনুষ্ঠিত হয় কামাল মৃধার নাগরিক সমাবেশ। যাতে আয়োজকদের আয়োজনের দুর্বলতা প্রকাশ চরমভাবে প্রকাশিত হয়েছে বলে মন্তব্য করেন অনুষ্ঠানস্থলে উপস্থিত একাধিক বিশিষ্ট ব্যাক্তি।

নারায়ণগঞ্জে মেট্রারেল বাস্তবায়নের দাবীতে শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেলে নগরীর ডিআইটিতে এই নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জের রাজনীতিতে ভুলে যাওয়া নাম কামাল মৃধা হঠাৎই আত্মপ্রকাশ করেন মেট্রোরেল ইস্যুতে। এ নিয়ে তিনি সংবাদ সম্মেলন, বাই সাইকেল র‌্যালী, মটর সাইকেল র‌্যালী, ফানুস উড়ানোসহ বেশ কিছু কর্মসূচি পালন করেছেন। যদিও সেসব অনুষ্ঠানগুলি তেমন একটা সাড়া ফেলতে পারেনি সাধারণ মানুষের মনে। তাই এবার বৃহৎ পরিসরে নাগরিক সমাবেশের আয়োজন করেন তিনি। আর এই সমাবেশে নারায়ণগঞ্জের বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিত থাকার কথা প্রচার করা হয়।

নাগরিক সমাবেশের পোষ্টারে উল্লেখ করা হয় নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সাংসদ এসএম আকরাম, আমরা নারায়ণগঞ্জবাসীর সভাপতি নুরুদ্দিন আহমেদ, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি রোকনউদ্দিন আহমেদ, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপু, মৎসজীবী দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মিলন মেহেদী, বিক্রমপুর সমিতির সভাপতি জয়নাল আবেদীন, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর শারমিন হাবীব বিন্নিসহ আরো কয়েকজন বিশিষ্ট নাগরিক সমাবেশে উপস্থিত থাকবেন।

কিন্তু অনুষ্ঠানস্থলে গিয়ে দেখা গেছে এসএম আকরাম, নুরুদ্দিন আহমেদ ও মিলন মেহেদী ছাড়া পোষ্টারে উল্লেখিত আর কেউ সেখানে উপস্থিত ছিলেন না।

এ বিষয়ে জানতে নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপুর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, জরুরী কাজে ঢাকা যাওয়ার কারনে তিনি অনুষ্ঠানে আসতে পারেননি।

একই বিষয়ে নাসিক ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, ব্যাক্তিগত জরুরী কাজে নারায়ণগঞ্জের বাইরে অবস্থান করার কারনে অনুষ্ঠানে যোগ দিতে পারেননি।

এ বিষয়ে জানতে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুমের মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি কলটি রিসিভ করেননি।

তবে বিশ^স্ত সূত্রে জানা গেছে, নাগরিক সমাবেশের পোষ্টারে নাম ও ছবি ছাপানোর আগে তাদের অনুমতি নেয়া হয়নি। নাগরিক সমাবেশের পোষ্টার বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হওয়ার হওয়ার পর অতিথিদের ফোনে জানানো হয়েছে অনুষ্ঠানের কথা। তাই তারা অনুষ্ঠানে আসেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here