নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ সদর থানার আলীরটেক ইউনিয়ন পরিষদের মোক্তারকান্দি এলাকার ‘মোক্তারকান্দি হাফেজিয়া মাদ্রাসা’ এর প্রায় ৩০ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে মাদ্রাসা কমিটির সভাপতি ও কোষাধ্যক্ষের বিরুদ্ধে।
মঙ্গলবার (১৭ অক্টোবর) এমনই অভিযোগ পাওয়া যায় স্থানীয় মোক্তার কান্দি এলাকার সাধারন জনতার কাছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক এলাকাবাসী জানায়, অত্র মাদ্রাসাটি অস্থায়ী কমিটি গঠন করে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। স্থানীয় এলাকার মৃত- মুল্লুক চাঁনের ছেলে হাজী জয়নাল বেপারী মাদ্রাসার অস্থায়ী সভাপতি হিসেবে এবং একই এলাকার মৃত হযরত আলীর ছেলে কাদির মৃধা কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।

তারা আরো জানায়, গত ২ বছর ধরে এলাকাবাসী এই মাদ্রাসার একটি পূর্ণাঙ্গ কমিটি তাদেরকে গঠন করার কথা বললে তারা এ বিষয়ে কোন প্রকার কর্ণপাত করেনি। এ পর্যন্ত কোন হিসাব নিকাশ কাউকে জানানোর প্রয়োজন মনে করেননি ওই দুই ব্যাক্তি।

এই দুই ব্যাক্তির নামেই মাদ্রাসার ব্যাংক একাউন্ট রয়েছে বলে জানায় তারা। গত ঈদুল আযহায় মাদ্রাসার পক্ষ থেকে স্থানীয় এলাকায় একটি কোরবানির পশুর হাট এলাকার লোকজনের সহযোগিতায় তারা করেছিলেন। তারও কোন হিসাব পাওয়া যায়নি! গঠনতান্ত্রিক নিয়মে এলাকবাসি মোক্তারকান্দি হায়েজিয়া মাদ্রাসার অস্থায়ী কমিটি নয়, একটি পূর্ণাঙ্গ কমিটি চান তারা। এ ভাবে চলতে থাকলে অত্র মাদ্রাসাটির শিক্ষা বিকাশ ব্যাহত হবে বলে মনে করেন এলাকাবাসি।

এলাকাবাসী মোক্তারকান্দি হাফেজিয়া মাদ্রাসা’র পূর্ণাঙ্গ নতুন কমিটি গঠনের জন্য নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব একেএম সেলিম ওসমান ও আলীরটেক ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মতিউর রহমান মতির আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here