নিউজ প্রাচ্যের ডান্ডি: আপাদত যথাসময়ে অনুষ্ঠিত হচ্ছে না নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির কর্মী সম্মেলন।
দলীয় সূত্রে জনাগেছে, মূলত, নারায়ণগঞ্জের টিম প্রধান হিসেবে দায়িত্বপ্রাপ্ত বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু রাজনৈতিক কাজে ব্যস্ত থাকায় কেন্দ্র নির্ধারিত সময় অনুযায়ী যথাসময়ের মধ্যে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির কর্মী সম্মেলন হচ্ছে না। তবে কর্মী সম্মেলন আয়োজনের ব্যাপারে নিয়মিত বুলুর সাথে যোগাযোগ রাখছেন নারায়ণগঞ্জের নেতৃবৃন্দরা।

জানাগেছে, দুর্নীতির মামলায় কারাবন্দি দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীসহ নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন করার দাবীতে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করার পাশপাশি পরবর্তী আন্দোলন কর্মসূচি পালনের দিকনির্দেশনা দিতে সারাদেশে জেলা ও মহানগর পর্যায়ে আবারো কর্মী সভা করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় বিএনপি।

এই লক্ষ্যে আগামী ১০ এপ্রিলের মধ্যে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির কর্মীসভা সাফল্য মন্ডিত করার লক্ষ্যে দলটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর নেতৃত্বে নারায়ণগঞ্জে সাংগঠনিক সফরে আসার কথা ছিল বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দের।

আর এই সাংগঠনিক সফরের বিষয়ে অবগত করার লক্ষ্যে গত ২০ মার্চ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির কর্মীসভার দায়িত্বপ্রাপ্ত টিম প্রধান, কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর বরাবর চিঠি পাঠিয়েছিলেন সিনিয়র যুগ্ম মহাসচিব এড. রুহুল কবির রিজভী।

যেখানে উল্লেখ করা হয়েছিল, “দেশের বর্তমান পরিস্থিতিতে দলের করনীয় নিয়ে আলোচনার ও মতামত গ্রহণের জন্য দেশব্যাপী জেলা ও মহানগর পর্যায়ে দলের কর্মী সভা করার সিদ্ধান্ত গৃহিত হয়েছে। সাংগঠনিক তৎপরতা বৃদ্ধির জন্য এই সভা অত্যন্ত গুরুত্বপূর্ণ। নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির এই সভা সাফল্য মন্ডিত করার লক্ষ্যে আপনাকে দলনেতা করে একটি টিম গঠন করা হয়েছে। আগামী ১০ এপ্রিলের মধ্যে কর্মী সভা সাফল্য মন্ডিত করতে আপনার নেতৃত্বে গঠিত টিমকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হইলো।”

চিঠিতে আরো উল্লেখ করা হয়েছিল, উক্ত কর্মী সভা গুলোতে সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করবেন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন।

উপস্থিত থাকবেন, নারায়ণগঞ্জ জেলাধীন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির কর্মকর্তা ও সদস্যবৃন্দ, দলীয় সাবেক সংসদ সদস্য, বিগত সংসদ নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থীগণ, বিএনপির জেলা মহানগর কমিটির সকল কর্মকর্তা ও সদস্যবৃন্দ, উপজেলা, পৌর ইউনিটের সভাপতি, ১নং সহ-সভাপতি, সাধারন সম্পাদক, ১নং যুগ্ম সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, বিএনপি দলীয় উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, গঠনতন্ত্র স্বীকৃত ৬ সহযোগী সংগঠনের জেলা কমিটির সভাপতি, সাধারন সম্পাদক সাংগঠনিক সম্পাদকবৃন্দ।

আর রুহুল কবির রিজভী প্রেরিত চিঠি অনুযায়ী কর্মী সভার প্রস্তুতি নিতে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির সভাপতি/ সাধারন সম্পাদক বরাবর গত ২৮ মার্চ অনুলিপি প্রেরণ করেছিলেন নারায়ণগঞ্জের সাংগঠনিক টিমের প্রধান বরকত উল্লাহ বুলু।
কিন্তু নারায়ণগঞ্জের নেতৃবৃন্দরা প্রস্তুতি নিলেও যথাসময়ে অনুষ্ঠিত হচ্ছেনা কর্মী সম্মেলন। তবে যথাসময়ে সম্মেলন করা সম্ভব না হলেও পরবর্তীতে চলতি মাসের মধ্যেই কোন একদিন কর্মীসভঅর আয়োজন করা হবে বলে নিউজ প্রাচ্যের ডান্ডিকে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারন সম্পাদক এটিএম কামাল।

তিনি জানান, ‘যথাসময়ে কর্মী সম্মেলন করার ব্যাপারে প্রস্তুতি থাকলেও টিম প্রধান বরকত উল্লাহ বুলু দলীয় কাজে ব্যস্ত থাকায় ১০ এপ্রিলের মধ্যে নারায়ণগঞ্জে কর্মী সভা অনুষ্ঠিত হচ্ছেনা। তবে চলতি মাসের মধ্যেই কর্মীসভা অনুষ্ঠিত হবে।’

এটিএম কামাল আরো বলেন, ‘কর্মী সম্মেলন সম্পন্নের ব্যাপারে টিম প্রধান বরকত উল্লাহ বুলুর সাথে নিয়মিত যোগাযোগ হয়েছে। তবে অসুস্থ্যতার কারনে চিকিৎস্বার্থে আগামী সপ্তাহে আমি বিদেশ যাওয়ার কারনে কর্মী সম্মেলনে উপস্থিত থাকতে না পারলেও সকল সকল প্রস্তুতি সম্পন্ন করা থাকবে বলে বুলুকে আশ^স্ত করেছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here