নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা: মো: এহসানুল হক বলেছেন, যেখানে যতবেশী উন্নয়ন সেখানে দূর্ঘটনার আশঙ্কা তত বেশী।
মঙ্গলবার (১৩ মার্চ) সকাল ৯টায় শহরের ১’শ শয্যা বিশিষ্ট নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের সভাকক্ষে জরুরী অবস্থায় চিকিৎসা সেবা অব্যাহত রাখার জন্য এবং হাসপাতালের সক্ষমতা বৃদ্ধির জন্য ‘ম্যাস ক্যাজুয়ালটি ম্যানেজমেন্ট’ এর উপর দুইদিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যে কোন দূর্যোগ মোকাবেলায় হাসপাতালগুলোর একটি বড় ভূমিকা ও দায়িত্ব থাকে। ওই সময়ে ক্যাজুয়েলটি ম্যানেজমেন্ট করা হয়। এই প্রশিক্ষনে ক্যাজুয়েলটির যে বিষয়গুলো তুলে ধরা হবে পরবর্তীতে সেগুলো প্রয়োজন অনুযায়ী তা কাজে লাগবে বলে আমি মনে করি।

দুইদিন ব্যাপী এই প্রশিক্ষন কর্মশালায় নারায়ণগঞ্জ জেলারেল ভিক্টোরিয়া হাসপাতালের আবাসিক অফিসার (আরএমও) ডা: মো:আসাদুজ্জামান, সহকারী রেজিষ্ট্রার (মেডিসিন) ডা: মারিয়া বিলকিস ও ডা: ওয়াসিফ চিশতী, প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

অনুষ্ঠানে এ সময় আরো উপস্থিত ছিলেন, সেভ দ্যা চিলড্রেন এর প্রতিনিধি রনজিত দাস, মুসফিকা মোশারফ, আলমগীর হায়দার, সিপিডির নগরভিত্তিক দূর্যোগ সহনশীলতা বৃদ্ধি প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো: ফজলুল হক, সিপিডির সহকারী প্রকল্প সমন্বয়কারী কাজী এনামূল কবির সহ প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here