নিউজ প্রাচ্যের ডান্ডি: রাজপথ কাঁপিয়ে ক্লান্ত নারায়ণগঞ্জ বিএনপি আবারো বিক্ষোভ সমাবেশ করতে মাঠে নামছে সোমবার।
বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে সোমবার (১৮ ডিসেম্বর) নগরীতে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচী পালন করবে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারন সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ ও মহানগর বিএনপির সাধারন সম্পাদক এটিএম কামাল।

এরআগে, নগরীতে বিজয় র‌্যালীর মাধ্যমে নিজেদের শক্তি প্রদর্শণে দীর্ঘদিন পর রাজপথ কাঁপিয়ে তুলে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা।

শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবসের ৪৬ বছর পূর্তিতে নগরীর রাজপথে বিশাল বিজয় র‌্যালী করে জেলা ও মহানগর বিএনপি।

তবে মহানগরের তুলনায় জেলা বিএনপির র‌্যালীটিই ছিল চোখে পড়ার মত। কারন, পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী এদিন সকাল ১১ টার মধ্যে আড়াইহাজার, রূপগঞ্জ, ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ, সোনারগাঁ থানা থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে এসে প্রথমে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এসে সমবেত হন।

এরপর নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান ও সাধারন সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদের নেতৃত্বে জেলা বিএনপির কয়েক হাজার নেতাকর্মী ব্যানার ফেস্টুন নিয়ে বিশাল র‌্যালী করে চাষাড়া বিজয় স্তম্ভে যেয়ে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ বীর সন্তানদের প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

এসময় হাজার হাজার নেতাকর্মীর পদচারনায় আর জোরালো কন্ঠের শ্লোগাণে কেঁপে উঠেছিল নগরীর রাজপথ বলে দাবী করেছেন তৃণমূল নেতৃবৃন্দ।

জেলা বিএনপির বিজয় র‌্যালীতে উল্লেখ যোগ্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সহ-সভাপতি এড. আবুল কালাম আজাদ বিশ^াস, ব্যারিষ্টার পারভেজ ভূইয়া, সাংগঠনিক সম্পাদক রোজেল, সহ-সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদার, ফতুল্লা থানা বিএনপির সভাপতি শিল্পপতি শাহ্ আলমের পক্ষে জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান রনি প্রমুখ।

অপরদিকে, শহরের কালীরবাজারস্থ দলের অস্থায়ী কার্যালয়ের সামনে থেকে সকাল সাড়ে ১১ টায় প্রথমবারের মত সর্বোচ্চ সংখ্যক নেতাকর্মী নিয়ে বের হয়ে বীরের বেশে নগরীর রাজপথে বিজয় র‌্যালী করেছেন মহানগর বিএনপির সভাপতি এড. আবুল কালাম ও সাধারন সম্পাদক এটিএম কামাল বলে দাবী করেছেন তৃণমূল নেতৃবৃন্দ।

এরপর র‌্যালীটি চাষাড়া এলাকায় পৌঁছালে বিজয় স্তম্ভে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন মহানগর বিএনপির নেতৃবৃন্দরা।

এসময় উল্লেখ যোগ্যদের মধ্যে মহানগর বিএনপির সহ-সভাপতি নুরুল ইসলাম, কাউন্সিলর হান্নান সরকার, কাউন্সিলর সুলতান উদ্দিন, মহানগর ছাত্রদল আহ্বায়ক মনিরুল ইসলাম সজলসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে সরকার বিরোধী দলীয় বিভিন্ন কর্মসূচী পালন কালে প্রায়শই পুলিশী বাঁধার সম্মুখীন হতে হয়েছিল নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দদের। যার ফলে রাজপথে সমাবেশ করতে গেলে পুলিশের ভয়ে তেমন সংখ্যক নেতাকর্মী জড়ো করতে পারতো না বিএনপি।

কিন্তু বিজয় দিবসে সেই ভয় না থাকায় হাজার হাজার নেতাকর্মী নিয়ে নগরীতে বিজয় র‌্যালী করে শ্লোগানে শ্লোগানে রাজপথ প্রকম্পিত করে তুলতে সক্ষম হয় বিএনপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here