নিউজ প্রাচ্যের ডান্ডি: দুই দফা স্থগিতের পর অনুষ্ঠিত হচ্ছে নারায়ণগঞ্জ জেলা পরিষদের দু’টি ওয়ার্ডের ভোট গ্রহণ।
রবিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৯টা হতে দুপুর ২টা পর্যন্ত নগরীর সরকারী তোলারাম বিশ্ববিদ্যালয় কলেজে কেন্দ্রে ২নং ওয়ার্ড ও বন্দর বিএম উচ্চ বিদ্যালয়ে ৩নং ওয়াডের্র ভোট গ্রহণ চলবে।

শুধুমাত্র নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলরদের ভোটে নির্বাচিত হবেন এই দু’টি ওয়ার্ডের সদস্যরা। মাত্র ২৫ জন জনপ্রতিনিধির ভোটে জয়ের মালা গলায় পড়বেন নির্বাচিত সদস্যরা। তাই কাদের মুখে হাসি ফোটাবেন মেয়রসহ কাউন্সিলরা, সেটি দেখতে অপেক্ষা করতে হচ্ছে রবিবার বিকেল পর্যন্ত।

জেলা পরিষদ দু’টি ওয়ার্ড নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক রাব্বী মিয়া জানিয়েছেন, ‘সুষ্ঠ ভাবে নির্বাচন সম্পন্নের লক্ষ্যে সকল প্রস্তুতি নেয়া আছে। যেহেতু জনপ্রতিনিধিদের ভোটেই আরেকজন জনপ্রতিনিধি নির্বাচিত হবেন, সেহেতু নির্বাচন সুষ্ঠ ভাবেই সম্পন্ন হবে।’

নির্বাচন কমিশন সূত্রে জানাগেছে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের আওতাধীন ১৮টি ওয়ার্ড নিয়ে জেলা পরিষদের ২টি সাধারণ ওয়ার্ড গঠিত। যার মধ্যে ১০ থেকে ১৮ নং ওয়ার্ড নিয়ে জেলা পরিষদের ২ নং ওয়ার্ড এবং ১৯ থেকে ২৭ নং ওয়ার্ড নিয়ে ৩ নং ওয়ার্ড গঠিত।

জেলা পরিষদের ২নং ওয়ার্ডের মোট ভোটার হচ্ছেন মেয়রসহ ১৩ জন। যার মধ্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ডা: সেলিনা হায়াত আইভীসহ নারী ভোটার রয়েছেন ৪ জন এবং পুরুষ ভোটার ৯ জন।

আর প্রতিদ্বন্দী প্রার্থী রয়েছেন ৩ জন। এরা হলেন, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আহসান হাবিব, আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম এবং এড. শরীফ হোসেন।

জেলা পরিষদের ৩ নং ওয়ার্ডে মোট ভোটার রয়েছেন ১২ জন কাউন্সিলর। তন্মধ্যে ৩ জন হচ্ছেন নারী ও ৮ জন পুরুষ কাউন্সিলর।

আর প্রতিদ্বন্দী প্রার্থী রয়েছেন, ২ জন। এরা হচ্ছেন, আওয়ামীলীগ নেতা আলাউদ্দিন ও জাতীয় পার্টি নেতা গিয়াস উদ্দিন চৌধুরী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here