নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীণ ভোলাব ইউনিয়নের কৃষকের ফসলি জমি ও খাল বিল অবৈধভাবে ভরাট বন্ধ না হলে ঢাকা-সিলেট মহাসড়ক বন্ধ করে দেয়ার আল্টিমেটাম দিয়েছেন এড. তৈমূর আলম খন্দকার। রূপগঞ্জের ভোলাব ইউনিয়নের অসহায় কৃষকদের জমি রক্ষাত্রে আয়োজিত মানববন্ধনে তিনি এ আল্টিমেটাম দেন।
মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ আদালত চত্ত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে এড. তৈমূর আলম খন্দকার বলেন, পুলিশের দায়িত্ব হচ্ছে জনগনের জান মাল রক্ষা করা। কিন্তু সেই পুলিশই এখন ভক্ষকের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। পুলিশ প্রশাসন তাদের আবাসন নির্মাণের জন্য ‘রিমঝিম পুলিশ টাউন’ ও ‘ইটালিয়ান সিটি’ নামক রিয়েল ষ্টেট কোম্পানী সরকারী খালসহ স্থানীয় নিরীহ কৃষকদের ফসলি জমি দখল করছে। আর এর জন্য পুলিশ সেখানে একদল পেটোয়া বাহিনী লালন করছে। সেই পেটোয়া বাহিনীর অত্যাচারে সাধারণ কৃষকরা আজ দিশেহারা। আজকের মানববন্ধনে আসার পথে কৃষকদেরকে রূপগঞ্জের বরপা এলাকায় গাড়ি আটকে দিয়েছে সেই পেটোয়া বাহিনী। আমরা এই অবৈধ দখলের প্রতিবাদে ইতিপূর্বে নারায়ণগঞ্জের জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছি। কিন্তু জেলা প্রশাসক কোন ব্যবস্থা গ্রহন করেননি। তাই আমরা আজ প্রশাসনকে আল্টিমেটাম দিয়ে বলতে চাই, অবিলম্বে যদি ভূমিদস্যুদের হাত থেকে নিরিহ কৃষকদের জমি দখল বন্ধ করা না হয়, তাহলে আমরা ঢাকা-সিলেট মহাসড়ক বন্ধ করে দিতে বাধ্য হবো।

মানববন্ধনে নিরিহ কৃষকদের সাথে একাত্মতা প্রকাশ করে নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপু বলেন, আমি আজ সংহতি প্রকাশ করতে দাঁড়াইনি, এটা আমার দায়িত্ববোধ থেকে দাঁড়িয়েছি। বাংলাদেশের প্রধাণমন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা সারা দেশের ফসলি জমি রক্ষা করতে বলেছেন। কিন্তু রূপগঞ্জে ভূমিদস্যুরা কৃষকের ফসলি জমি ধ্বংস করে মানুষের মুখের আহার কেড়ে নিচ্ছে। বর্তমান সরকার আইন প্রতিষ্ঠার জন্য কাজ করে। আর প্রশাসনের কাজ হলো সে আইন রক্ষা করা। কিন্তু প্রশাসন যদি ভূমিদস্যুদের পক্ষ নেয়, আমরা সে প্রশাসনকে নারায়ণগঞ্জে থাকতে দেবো না। যারা কৃষকের ফসলি জমিতে হাত দেবে, সে হাত যতই শক্তিশালী হোক না কেন, সে হাত ভেঙ্গে দেয়া হবে।

এড. উমর ফারুক নয়নের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন রূপগঞ্জের ক্ষতিগ্রস্ত কৃষক মো: হাবিবুল্লাহ, মহিউদ্দিন ভূইয়া, উসমান গনি, শাহজাহান মোল্লা, আ: আজিজ মোল্লা, নারায়ণগঞ্জ আদালতের আইনজীবী এড. আবদুল হামিদ ভাষানী, নারায়ণগঞ্জ বিএনপি নেতা রাসেল আহমেদ মনিরসহ কয়েকশ ভুক্তভোগী রূপগঞ্জবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here