নিউজ প্রাচ্যের ডান্ডি: মুসলমান সম্প্রদায়ের পবিত্র সিয়ম সাধনার মাস মাহে রমজান শুরুর পূর্বেই নগরীতে শুরু হয়েছে বিদ্যুতের নতুন করে ‘লুকোচুরি’ খেলা। রোজার সময় নারায়ণগঞ্জে আধা ঘন্টার বেশী লোডশেডিং হবে না বলে ডিপিডিসি কর্তৃপক্ষ আশ^স্ত করলেও কয়েকদিন যাবত নতুন করে বিদ্যুতের ‘লুকোচুরি’ খেলা শুরু হওয়ায় ডিপিডিসির আশ^াসের বানী নিয়ে জনমনে সন্দিহান দেখা দিয়েছে।

আর কয়েকদিন যাবত প্রচন্ড গরমে উষ্ঠাগত নগরবাসীর জীবনে কয়েক মিনিট অন্তর অন্তর বিদ্যুতের যাওয়া আসা নতুন করে ভোগান্তির সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেন সাধারন জনতা।

বিশেষ করে শনিবার ও রবিবার দেখাগেছে, নিতাইগঞ্জ, শীতলক্ষ্যা, ডাইলপট্টী, টানবাজার, ডিআইটি, কালীরবাজার, চাষাড়াসহ নগরীর অধিকাংশ এলাকায় অপ্রত্যাশিত হারে বিদ্যুতের যাওয়া আসা চলছে। কখনো আধা ঘন্টা, কখনো বা একঘন্টা পর বিদ্যুৎ আসলেও পরক্ষনেই আবার চলে যাচ্ছে। ফলে তীব্র গরমে বাসায় ফ্যানের নীচে বসে গায়ে একটু হাওয়া লাগাতে গিয়ে যেমন উল্টো দূর্ভোগ পোহাচ্ছে সাধারন জনতা, তেমনি কর্মক্ষেত্রে বসেও বিদ্যুতের অনবরত যাওয়া আসার কারনে ঠিক ভাবে কার্য সম্পাদন করতে পারছেন না বলে অভিযোগ করেন কর্মজীবিরা।

তবে রমজানের পূর্বে হঠাৎ করে বিদ্যুতের এই নতুন ‘লুকোচুরি’ খেলা কেন- এ প্রসঙ্গে জানতে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী (ডিপিডিসি) নারায়ণগঞ্জ জোনের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মাঈন উদ্দিনের যোগাযোগ করা হলে তিনি নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, ‘আসলে বিদ্যুতের এমন ঘন ঘন যাওয়া আসার ব্যাপারে আমি অবগত নই। তবে কি কারনে এই সমস্যা হচ্ছে খোঁজ নিয়ে দেখছি।’

যদি সোমবারও একই সমস্যা হয় তাহলে এই ব্যাপারে তাকে অবগত করার অনুরোধ জানান মোহাম্মদ মাঈন উদ্দিন।

প্রসঙ্গত, আগামী শনিবার থেকে শুরু হওয়া মাসব্যাপী পবিত্র মাহে রমজান উপলক্ষে গত ১৮ মে কিল্লারপুল ডিপিডিসি কার্যালয়ে বিভিন্ন মসজিদের ইমাম, খতিবদের সাথে আলোচনা সভার আয়োজন করে ডিপিডিসি কর্তৃপক্ষ। যেখানে ডিপিডিসি নারায়ণগঞ্জ জোনের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মাঈন উদ্দিন রোজার মাসে বিশেষ করে নামাজ, ইফতার ও সেহ্রীর সময় লোডশেডিং না দেয়ার আশ^াস দেন। যদিও কোন কারনে দেয়া হয় তাহলে তা আধাঘন্টার বেশী থাকবেনা বলেও আশ্বস্ত করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here