নিউজ প্রাচ্যের ডান্ডি: পবিত্র রমজান মাসে খাদ্যদ্রব্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানিয়েছেন জেলা প্রশাসক মো: রাব্বী মিয়া।
মঙ্গলবার (২৩ মে) সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আসন্ন রমজান মাসের পবিত্রতা রক্ষা, নিরাপদ খাদ্য, ভেজাল, দূষন ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ সম্পর্কিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহবান জানান।

রাব্বী মিয়া বলেন, ‘পবিত্র রমজান মাসের মাধ্যমে আমরা সংযমের শিক্ষা নিয়ে থাকি। আমাদের দেশে ধর্মীয় সম্প্রীতি বজায় রয়েছে। বিশ্বের অন্যান্য মুসলিম দেশগুলোতে রমজান মাসে ব্যবসায়ীরা দ্রব্যমূল্য কম রাখার চেষ্টা করে। তেমনি আমরাও চাই রমজান মাসে যেন নারায়ণগঞ্জের ব্যবসায়ীরা দ্রব্যমূল্যের উর্ধ্বগতি না করেন। যেন সাধারন মানুষ সহ সকল শ্রেণীর মানুষের ক্রয়সীমার মধ্যে দ্রব্যমূল্যের দাম নির্নয় করা হয়।’

‘রমজান মাসে খোলা বাজারে বিক্রয়কৃত ইফতার সামগ্রী যেন স্বাস্থ্যসম্মত হয় সেদিকেও খেয়াল রাখার নির্দেশ দেন জেলা প্রশাসক।’

এছাড়া  শহরের ফুটপাতে খাবার বিক্রি না করা, সকল স্থানে অশ্লীল ছবি, পোষ্টার দেখলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা, বাজারে ফরমালিন যুক্ত ফল বিক্রি করা হচ্ছে কিনা সেদিকে খেয়াল রাখা, শহরের নিতাইগঞ্জ ট্রাফিক ব্যবস্থা গুরুত্ব সহকারে দেখা, শহরের যত্রতত্র গাড়ি পার্কিং রোধ করা, বিদ্যুৎ বিভাগের কার্যক্রম, যানজট সহ সকল বিষয়ে গুরুত্ব সহকারে দেখতে প্রশাসনিক কর্মকর্তাদের নির্দেশ দেন জেলা প্রশাসক।

উক্ত অনুষ্ঠানে এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসটি) মো: ছরোয়ার হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: আব্দুল হামিদ মিয়া, অতিরিক্তি পুলিশ সুপার (ক- সার্কেল)  মোহাম্মদ শরফুদ্দীন, সদর উপজেলা নির্বাহী অফিসার তাসনিম জেবিন বিনতে শেখ, নারায়ণগঞ্জ জেলা ট্রাক, ট্যাংক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মাসুদুর রহমান মানিক, নিতাইগঞ্জ পাইকারী ব্যবসায়ীবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here