নিউজ প্রাচ্যের ডান্ডি: ১৮নং বাবুরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২১ অক্টোবর শনিবার দুপর ১২ টায় আলোচনা সভা শেষে স্কুলের শিশু শিক্ষর্থীদের মাঝে স্বাস্থ্য সামগ্রী বিতরণ ও হাত দোয়া কর্মসূচী কর্মসূচী উদ্বোধনের মধ্যদিয়ে বিশ্ব হাত ধোয়া দিবস ২০১৭ পালন করেছে রোটারেক্ট ক্লাব অব নারায়ণগঞ্জ শীতলক্ষ্যা।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রোটারী ক্লাব অব নারায়ণগঞ্জ শীতলক্ষ্যার সাধারন সম্পাদক ও বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারন সম্পাদক মোঃ এনামুল হক সিদ্দিকী।

এসময় প্রধান অতিথি বলেছেন, এসকল শিশু শিক্ষার্থীদের মাঝ থেকেই তৈরী হবে এদেশের কর্ণধার। স্বাস্থ্যই সকল সুখের মূল এবং সু-শিক্ষাই জাতির মেরুদন্ড। তাই সরকারি প্রাথমিক স্কুলের শিশু শিক্ষার্থীদের সু-স্বাস্থ্য ও সু-শিক্ষা প্রতি বিশেষ ভাবে লক্ষ্য রাখাতে হবে। ফটো সাংবাদিক নেতা এনামুল সিদ্দিকী শিশুদের উদ্দেশ্যে আরো বলেন, স্বাস্থ্য ভালো রাখার জন্য সর্বপ্রথম খাবার পূর্বে ও পরে পরিষ্কার করে হাত ধুতে হবে। আর এ বিষয়কে প্রাধান্য দিয়েই গনসচেতনতা বৃদ্ধির লক্ষে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হচ্ছে। জ্ঞানী গুনী হতে হলে বাবা-মা ও শিক্ষক-শিক্ষিকা এবং গুরুজনদের কথামত চলতে হবে।

তিনি বলেন, আমরা রোটারীয়ান ও রোটারেক্টগন ব্যক্তিগত অর্থয়ানে গরীব ও অসহায় মানুষকে সাহায্য ও সহযোগীতা করে থাকি। আর এ উদ্দেশ্য নিয়ে তোমাদের পাশে দাড়িয়েছি। পর্যাক্রমে আরো সহযোগীতা করবো। সমাজের বিত্তবান ও সমাজসেবক ব্যক্তিদেরকে গরীব শিশু শিক্ষার্থীদের প্রতি সাহায্যার্থে এগিয়ে আসার আহবান রেখে বলেন, ভবিষ্যতে সুন্দর নিরাপদ সমাজের জন্য প্রতিটি শিশুকে সু-শিক্ষিত করে গড়ে তুলতে হবে। অন্যথায় আপনার আমার সন্তানও ভবিষ্যতে বিপদগামী হতে পারে।

অনুষ্ঠানে ক্লাব প্রেসিডেন্ট রোটারেক্ট জাহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রিন্টু প্রভা সাহা, আর.সি শীতলক্ষ্যার জয়েন্ট সেক্রেটারী ও রোটারেক্ট ক্লাব অব শীতলক্ষ্যার পিএসসিসি রোটারীয়ান মিজানুর রহমান খোকন, আর.সি শীতলক্ষ্যার জয়েন্ট ট্রেজারার রোটারীয়ান প্রদীপ চন্দ্র দে, রোটারেক্ট ক্লাব অব শীতলক্ষ্যার সিপি রোটারেক্টর ওসমান গনি ও আইপিপি রোটারেক্টর এনামুল হক। এ ছাড়াও অন্যান্য অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন স্কুলের ৬ জন শিক্ষিকা অর্চণা রানী সাহা, তাহমিনা আক্তার, রাফিয়া আক্তার, হাসিনুর জাহান, সেলিনা আক্তার ও ফতেমা আক্তার এবং রোটারেক্ট ক্লাবের ভাইস প্রেসিডেন্ট রোটারেক্টর মেহেদী হাসান, রোটারেক্টর মেশকাতুল ইসলাম, সাগর মাহমুদ সুজন, হাসান মাহমুদ, লায়লা খান মৌ ও সাদিয়া আফরিন ইমা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here