নিউজ প্রাচ্যের ডান্ডি: মিয়ানমারের রাখাইন রাজ্যে মুসলমানদের উপর চলমান বর্বরোচিত নির্যাতনের প্রতিবাদ জানিয়ে সৎ সঙ্গ সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসির উদ্দিন সরকার বলেন, পৃথিবীর নজির বিহীন গণহত্যা, নারী ধর্ষন, লুটপাট আর অগ্নিসংযোগ করে মানুষ হত্যা করছে সুচি সরকারের পৈশাচিক সেনা সদস্যরা। কিন্তু রাখাইন রাজ্যের মুসলমানেরা আমাদের ভাই। তাই আমাদের সবকিছু দিয়ে তাদের সাহায্য সহযোগিতা করতে হবে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বাদ জুমা সিদ্ধিরগঞ্জের কদমতলী আদমজী নগর এলাকায় “সৎ সঙ্গ সংগঠন ও সচেতন নাগরিক সমাজ” কর্তৃক আয়োজিত যৌথ মানববন্ধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাসির উদ্দিন আরো বলেন, বিশ^ মানবতার মোড়ল গোষ্ঠীর চোখ, মুখ নাক আর কান আছে বলে আমাদের মনে হয় না। বাঙ্গালী জাতির অতীত জীবন ছিল আন্দোলন, সংগ্রাম আর ইতিহাসের। বাঙ্গালী জাতি প্রতিরোধের কৌশল জানে। আজ রোহিঙ্গা মুসলমানদের উপর ঘটে যাওয়া নির্যাতনের যে চিত্র আমরা দেখছি এর জন্য মূলত কে দায়ী আমরা তা জানি।

এ সময় তিনি সকলের প্রতি আহবান জানিয়ে বলেন আসুন আমরা আমাদের সাধ্য অনুযায়ী রোহিঙ্গা মুসলমানদের জন্য খাদ্য-বস্ত্র সংগ্রহ করে তাদের কাছে পৌছে দেই। পাশাপাশি বিশ^ বিবেককে বাধ্য করি রোহিঙ্গা মুসলমানদের নিজ দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা সহ পূর্নবাসনের।

পাশাপাশি তিনি সকলকে সামাজিক অন্যায়, অত্যাচার বন্ধের লক্ষ্যে ঘর থেকে আলোকিত মানুষ গড়ার কাজ শুরু করার উদাত্ত আহবান জানান।

সচেতন নাগরিক সমাজ এর উদ্যোক্তা শ্রমিক নেতা এম এ মাসুদ দুলাল এর সভাপতিত্বে মানববন্ধনে এ সময় আরো উপস্থিত ছিলেন, সামসুল আলম জুলফিকার, মুন্সিগঞ্জ জেলার সৎসঙ্গ নেত্রী মাকসুদা বেগম, সচেতন নাগরিক সমাজের সদস্য সচিব দিলীপ দাস সহ প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here