নিউজ প্রাচ্যের ডান্ডি: ইসলামী ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদ এর অর্থ বিষয়ক সম্পাদক এড. শহীদুল আলম রিজভী বলেন, ‘মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপরে যে অমানবিক নির্যাতন গণহত্যা হচ্ছে তা সহ্য করার মত নয়। আজকে কেন পশ্চিমা বিশ্বসহ ইউনেস্কো এ ব্যাপারে চুপ করে আছে? মানবাধিকার সংস্থাগুলোর মাঝে কেন নেই কোন প্রতিবাদ।’
শুক্রবার (৮ সেপ্টেম্বর) বাদ জুমা নগরীতে ইসলামী ছাত্রসেনা নারায়ণগঞ্জ জেলা ও মহানগর এর উদ্যোগে মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপর অমানবিক নির্যাতন ও গণহত্যা এবং দেশব্যাপী নারী ও শিশু নির্যাতন ধর্ষনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শহরের নগর ভবন সংলগ্ন বায়তুল ইজ্জত জামে মসজিদ হতে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে বিক্ষোভ সমাবেশ করেন ইসলামী ছাত্রসেনা নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখা।

তিনি আরো বলেন, ‘বাংলাদেশের উপর কেন সমস্ত দায়ভার চাপানো হচ্ছে। বাংলাদেশে রোহিঙ্গাদের আশ্রয়ের বিষয়ে কথা না বলে সরকারের উচিত মিয়ানমারের সরকারের উপর চাপ সৃষ্টি করা। যদি চাপ সৃষ্টি করা হতো তাহলে মুসলমানদের উপর এই গণহত্যা নির্যাতন বন্ধ করতে বাধ্য হতো মিয়ানমার সরকার। যেহেতু রোহিঙ্গা সমস্যা বর্তমানে রোহিঙ্গা মুসলমানদের একার সমস্যা নয়। তারা বাংলাদেশের ভুখন্ডে অবস্থান করছে এবং মানবিক দৃষ্টিকোন থেকেও তাদেরকে আশ্রয় দেওয়া আমাদের কাম্য। তাই সরকারের প্রতি আমাদের আহবান থাকবে অতি সত্বর এর বিরুদ্ধে কুটনৈতিক তৎপরতা বৃদ্ধি করে এই সমস্যা সমাধানের জন্য জাতিসংঘসহ আন্তর্জাতিক মহলে চাপ সৃষ্টি করা। প্রয়োজনে মিয়ানমারের সাথে সকল সম্পর্ক ছিন্ন করার কথা বলেন তিনি। অবিলম্বে এই গণহত্যা, ধর্ষন বন্ধ করা হোক। মিয়ানমারের জালেম প্রধানমন্ত্রী আং সান সুচির শান্তির নোবেল পুরস্কার বাতিল করা হোক।’

ইসলামী ছাত্রসেনা নারায়ণগঞ্জ জেলার সভাপতি রাহাত হাসান রাব্বীর সভাপতিত্বে অনুষ্ঠানে এ সময় আরো উপস্থিত ছিলেন, ইসলামী ছাত্রসেনা নারায়ণগঞ্জ জেলার ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এম রিদওয়ানুল ইসলাম নিবির, সাংগঠনিক সম্পাদক রহুল আমিন, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম তারেক, মহানগরের অর্থ সম্পাদক ইমরান, বন্দর থানার সিনিয়র সহ-সভাপতি আনিছ আহমেদ, সাধারন সম্পাদক মুনিম আহমেদ, ফতুল্লা শাখার সভাপতি হাবিবুর রহমান, সাধারন সম্পাদক মাসুম আহমেদ সহ প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here