নিউজ প্রাচ্যের ডান্ডি: জাতীয় শ্রমিকলীগ ও বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব শুক্কুর মাহমুদ বলেছেন, সারাদেশে আমাদের শ্রমজীবি মানুষগুলো বিভিন্ন পথে ঘাটে দূর্ঘটনার শিকার হচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকদের কল্যানার্থে যারা দূর্ঘটনায় মারা যাবেন তাদের জন্য ৩ লক্ষ টাকা প্রদানের ঘোষণা করেছেন। তাছাড়া শ্রমিকদের সন্তানদের লেখা-পড়া করার জন্য ৫০ হাজার টাকা অনুদান দেওয়ার ঘোষণা করেছেন।

বুধবার (২০ সেপ্টম্বর) বিকাল ৫টায় নারায়ণগঞ্জ ৫নং ঘাট এলাকায় বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মূচারী ইউনিয়ন এবং বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন কর্র্তক আয়োজিত বাংলাদেশ নৌ-যান শ্রমিক কর্মচারী ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের সাবেক সহ-সভাপতি মরহুম আইনুল হোসেন উত্তম ও শরিয়তপুরের নড়িয়ায় ৩টি যাত্রীবাহী লঞ্চ দূর্ঘটনায় নিহতদের স্মরনে আলোচনা সভা, মিলাদ মাহফিল, দোয়া ও গণভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের উপর নির্মম ভাবে হত্যাযজ্ঞ চালিয়ে তাদেরকে হত্যা করা হচ্ছে। মিয়ানমারের এই অত্যাচার আমাদের দেশের ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধকে যেন হার মানিয়েছে। যারা এই কর্মকান্ড চালাচ্ছে আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। আমরা যার যার অবস্থান থেকে এদেশে আগত রোহিঙ্গা শরনার্থীদের পাশে থাকবো এবং তাদের সহযোগিতা করবো। দেশ আজ এগিয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে আরো বেশী উন্নতশীল করতে চায়। যারা পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায় তাদেরকে আমরা সকলে এক্যবদ্ধ হয়ে রোধ করবো। আগমী ১২ অক্টোবর জাতীয় শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী সফল করার জন্য সকলকে আহবান জানান তিনি।

অনুষ্ঠানে এ সময় আরো বক্তব্য, বাংলাদেশ নৌ-যান শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারন সম্পাদক সবুজ শিকদার, নারায়ণগঞ্জ জেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক মাইনুদ্দিন আহমেদ বাবুল, মুন্সিগঞ্জ জেলার সভাপতি ফিরোজ আহমেদ, সহ-সভাপতি অহিদুর রহমান মাষ্টার, জাহাজী শ্রমিক ফেডারেশন এর যুগ্ন সাধারন সম্পাদক গোলাম মোস্তফা, বন্দর থানার সভাপতি মোজাম্মেল হক সহ প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here