নিউজ প্রাচ্যের ডান্ডি: মিয়ানমারে সেনাবাহিনীর নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরনার্থীদের সাহায্যার্থে আইনজীবীদের কাছ থেকে তহবিল সংগ্রহ করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ জাতীয় নির্বাহী পরিষদের সদস্য ও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপু।
বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষে আদালত পাড়ায় আইনজীবীদের দ্বারে দ্বারে ঘুরে এই আর্থিক তহবিল সংগ্রহ করেন তিনি।

এসময় এড. আনিসুর রহমান দিপু বলেন, ‘মিয়ানমারে নির্যাতনের শিকার হয়ে পালিয়ে আসা বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শরনার্থীদের পাশে দাঁড়িয়ে বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ^বাসীর কাছে শান্তির মডেল হিসেবে পরিচিতি লাভ করেছেন। তাই আমরাও তার কর্মী হিসেবে রোহিঙ্গা শরনার্থীদের সহযোগিতায় আইনজীবীদের কাছ থেকে তহবিল সংগ্রহ করেছি। যা রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে রোহিঙ্গা শরনার্থীদের কল্যাণে ব্যয় করা হবে।’

তাই নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শরনার্থীদের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের প্রতি উদাত্ত আহবান জানান এড. আনিসুর রহমান দিপু।

তিনি আরো বলেন, ‘মানুষ মানুষেরই জন্য। তাই সবাইকে রোহিঙ্গা অসহায় মানুষদের জন্য সাধ্যমত সহযোগিতার বাড়িয়ে দিতে হবে।’

এরআগে নিজের পক্ষ থেকে নগদ ৫ হাজার টাকা অনুদান দিয়ে রোহিঙ্গাদের জন্য তহবিল সংগ্রহ কার্যক্রম শুরু করেন এড. আনিসুর রহমান দিপু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here