নিউজ প্রাচ্যের ডান্ডি: রাজধানীর টিকাটুলী থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সামরিক শাখার কমান্ডার সাদমান রাহিক ওরফে জাবিরকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

রবিবার ভোরে প্যারামাউন্ট কনকর্ড এর একটি ফ্ল্যাট থেকে তাকে গ্রেপ্তার করা হয়। দুপুরে র‌্যাব ১০ দিনের রিমান্ডের আবেদন করে তাকে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আহমেদ হুমায়ুনের আদালতে হাজির করে। তার বিরুদ্ধে নারায়ণগঞ্জের আড়াইহাজার থানায় নাশকতা ও জঙ্গি তৎপরতার অভিযোগে মামলা রয়েছে।

র‌্যাব-১১ এর সিনিয়র সহকারি পরিচালক আলেপ উদ্দিন জানান, সাদমান রাহিক ওরফে জাবির ২০১০ সাল থেকে জঙ্গি মতাদর্শে উদ্বুদ্ধ হয়। ২০১৪ সাল থেকে সে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সামরিক শাখার কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে আসছে। পাশাপশি বিভিন্ন স্থানে আত্মগোপনে থেকে সদস্য সংগ্রহের কাজও করছিল। বর্তমানে তার দুই শিক্ষাগুরু জুন্নুন শিকদার সিরিয়ায় এবং আবু তাহের সুমন আফগানিস্তানে যুদ্ধে অংশগ্রহন করছে। মূলত এই দুইজনের কাছ থেকেই সে সামরিক প্রশিক্ষণ নিয়েছিল।

সাদমান রাহিক চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার হাটহাজারী গ্রামের আবদুস সোবহানের একমাত্র সন্তান। বাবা মায়ের সাথে দীর্ঘদিন যাবত রাজধানীর টিকাটুলীতে বসবাস করছে সে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here