নিউজ প্রাচ্যের ডান্ডি: নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) শীর্ষস্থানীয় এক নেতা ও আনসারুল্লাহ বাংলা টিমের তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১১।

গ্রেপ্তারকৃতরা হলো জেএমবির দাওয়াতি শাখার শীর্ষ নেতা পটুয়াখালী জেলারমির্জাগঞ্জে এলাকার শায়েখ কামাল হোসেন (৪৫), আনসারুল্লাহ বাংলা টিমের তিন সক্রিয় সদস্য হলো- পিরোজপুরের মঠবাড়িয়া এলাকার রেজাউর রহমান ওরফে শাওন ওরফে সোহেল ওরফে হাসান (২৭), পাবনার সুজানগর এলাকার মোবারক হোসেন ওরফে মাসুদ (৩৩) ও কুমিল্লার মুরাদনগরের আবু রায়হান চৌধুরী (২৮)। এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, ২টি চাপাটি,৩টি চাকু, বেশ কিছু উগ্রবাদী বই ও জঙ্গিবাদী লিফলেট উদ্ধার করা হয়। শনিবার (২৭ জানুয়ারী) দুপুর দেড়টায় নারায়ণগঞ্জ আদমজীতে র‍্যাব-১১’র প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাবের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামররুল হাসান।

র‍্যাব-১১’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামররুল হাসান বলেন, গোপন সংবাদদের ভিত্তিত্বে শুক্রবার বিকালে ঢাকার কাকরাইল মোড়ে অভিযান চালিয়ে নারায়ণগঞ্জে বন্দর থানার এজাহারভুক্ত জেএমবির দাওয়াতি শাখার শীর্ষ এক নেতাকে গ্রফতার করা হয়। ঔই দিনেই র‌্যাব আরেকটি টিম রূপগঞ্জের জিন্দা পার্ক এলাকায় অভিযান চালিয়ে আনসারুলøাহ বাংলা টিমের তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। তিনি আরো বলেন, গ্রেফতাকৃত আসামিরা দীর্ঘদিন ধরে পলাতক থেকে বিভিন্নভাবে জঙ্গিবাদী কার্যক্রম পরিচালনা করে আসছিলো। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here