নিউজ প্রাচ্যের ডান্ডি: আগামী ৮ মার্চ বৃহস্পতিবার উদ্বোধন হতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের নবনির্মিত বহুতম কমপ্লেক্স ভবন। বাংলাদেশ সরকারের মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। উদ্বোধন উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল ১০টায় চাষাঢ়া রাইফেল ক্লাব থেকে একটি বর্ণাঢ্য র‌্যালীতে অংশ নিবেন নারায়ণগঞ্জের সকল উপজেলার মুক্তিযোদ্ধারা। বর্ণাঢ্য ওই র‌্যালী বন্দর সেন্ট্রাল খেয়াঘাট সংলগ্ন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে গিয়ে শেষ হবে। র‌্যালী চলাকালে বঙ্গবন্ধু সড়কের দুই পাশে দাঁড়িয়ে মুক্তিযোদ্ধাদের সম্মান প্রদর্শনের জন্য নারায়ণগঞ্জের অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন।

রোববার ৪ মার্চ রাত সাড়ে ৮টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে উদ্বোধনী অনুষ্ঠানের প্রস্তুতি সভায় এসব বিষয়ে আলোচনা করা হয়।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলা ইউনিটের কমান্ডার মোহাম্মদ আলীর সভাপতিত্বে প্রস্তুতি সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। যিনি জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি নির্মানে অগ্রনী ভূমিকা পালন করেছেন।

আলোচনা সভায় সংসদ সদস্য সেলিম ওসমান, র‌্যালী চলাকালে বঙ্গবন্ধু সড়কের দুপাশে দাঁড়িয়ে মুক্তিযোদ্ধাদের সম্মান প্রদর্শনে আগ্রহী ব্যক্তিদের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেন।

সেই সাথে তিনি মিডিয়ার মাধ্যমে নারায়ণগঞ্জবাসীর প্রতি আহবান রেখে বলেন, ৮মার্চ বৃহস্পতিবার নারায়ণগঞ্জের সর্বস্তরের ইচ্ছা করলে সেচ্ছায় নিজেদের মত করে বঙ্গবন্ধু সড়কে দাড়িয়ে মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করতে পারেন। এতে করে সারা বাংলাদেশে একটি অন্যন্য উদাহরণ সৃষ্টি হবে। পাশাপাশি বর্তমান নতুন ও তরুণ প্রজন্মের মাঝে মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান বৃদ্ধি সহ মুক্তিযুদ্ধের চেতনার মূল্যবোধ আরো বৃদ্ধি পাবে বলে আমি বিশ্বাস করি। তাই আমি নারায়ণগঞ্জের সর্বস্তরের মানুষের প্রতি আমি আহবান রাখবো বৃহস্পতিবার সকালের আপনারা দলমত, ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙ্গালি জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করে নারায়ণগঞ্জকে গর্বিত করবেন।

প্রস্তুতি সভায় আরো উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা মোহর আলী চৌধুরী, কমান্ডার আমিনুর রহমান, গোপি নাথ দাস, সামিউল্লাহ মিলন, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল সহ অর্ধ শতাধিক মুক্তিযোদ্ধা ও গন্যমান্য ব্যক্তিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here