নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীণ নিউ লক্ষ্মীনারায়ণ কটন মিলের পূজা মন্ডপের দুরবস্থার জন্য মিল কর্তৃপক্ষকে দায়ী করে ক্ষোভ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপণ পরিষদের নেতৃবৃন্দ। সারা বছর মিলের চাবী নিজেদের কাছে রেখে শুধুমাত্র পূজার সময় সবার জন্য উন্মুক্ত করার কারনেই পূজা মন্ডপের কোন উন্নয়ন করা সম্ভব হয়না, আর এ কানেই এ বছরের বৃষ্টিতে পানি-কাদায় মাখামাখি হয়ে মন্ডপে পূজার পরিবেশ বিঘিœত হয়েছে। তাই অবিলম্বে এ সমস্যা সমাধানে যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপণ পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সিদ্ধিরগঞ্জের পূজা মন্ডপগুলি পরিদর্শণে আসেন। এ সময় নিউ লক্ষ্মী নারায়ণ কটন মিলের পূজা মন্ডপে গিয়ে দেখতে পান দুদিনের বৃষ্টিতে মন্ডপ এলাকার চরম দুরবস্থা। গেইট থেকে মন্ডপ পর্যন্ত রাস্তাটুকুর অবস্থা খুবই বেহাল। তাছাড়া মন্ডপের সামনেও প্রচুর কাঁদা। আর এ কারনে ভক্তবৃন্দ শারদীয় দুর্গোৎসবের আনন্দ থেকে বঞ্চিত হচ্ছে।

পরিদর্শণ শেষে মহানগর পূজা উদযাপণ পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন বলেন, এখানকার পরিবেশ দেখে ক্ষোভ প্রকাশ করছি। এর জন্য মিল কতৃপক্ষই দায়ী। তারা সারা বছর মিলের চাবী নিজেদেও কাছে রেখে দেয় আর পূজা এল কয়েকদিনের জন্য খুলে দেয়া হয়। এতো অল্প সময়ে পূজা কমিটির পক্ষে পরিপূর্ণ প্রস্তুতি গ্রহন সম্ভব হয় না। তাছাড়া মিলের অভ্যন্তরে বসবাস করা বাসিন্দারা চরম মানবেতর জীবন যাপণ করছে। প্রায় চার বছর আগে তাদের বিদ্যুত, গ্যাস ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। এ সকল নাগরিক সুবিধা থেকে তাদের অন্যায়ভাবে বঞ্চিত করা উচিত হয়নি। আমি যথাযথ কতৃপক্ষের কাছে এর সুষ্ঠ সমাধান দাবী করছি।

এ সময় আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপণ পরিষদের যুগ্ম সম্পাদক উত্তম সাহা, সিদ্ধিরগঞ্জ থানা পূজা উদযাপণ পরিষদের আহবায়ক শিশির ঘোষ অমর, নিউ লক্ষ্মী নারায়ণ কটন মিল পূজা কমিটির সভাপতি কালিপদ মল্লিক, সাধারণ সম্পাদক তরুন বাগি প্রমূখ।

এরপর তারা সিদ্ধিরগঞ্জের প্রতিটি পূজা মন্ডপ ঘুরে দেখেন এবং বিভিন্ন সমস্যার কথা শুনে সমাধানের আশ^াস দেন। এর মধ্যে ২নং ঢাকেশ^রী শিব মন্দিরের জন্য ১০ বান ঢেউটিন এবং চিত্তরঞ্জণ হরি সভা মন্দিরের জন্য নগদ ২০ হাজার টাকা অনুদান দেওয়ার প্রতিশ্রুতি দেন পূজা পরিষদ নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here