নিউজ প্রাচ্যের ডান্ডি:
নিরপেক্ষতার অঙ্গীকার নিয়ে স্বাধীনতার পক্ষে শ্লোগানে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করলো অনলাইন নিউজ পোর্টাল ও নিউজ এজেন্সী “নিউজ প্রাচ্যের ডান্ডি” (এনপিডি২৪.কম)।
বৃহস্পতিবার (৬ এপ্রিল) বাদ আছর নগরীর চাষাড়াস্থ বালুর মাঠ এলাকায় নিউজ পোর্টালের কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিলের মাধ্যমে শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রকাশক আলহাজ¦ এম সাইফুল্লাহ বাদল।
দোয়া মাহফিলের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় এনপিডি২৪ ডট কম’র প্রকাশক আলহাজ¦ এম সাইফুল্লাহ বাদল বলেন, শামীম ওসমান, আইভী কিংবা বিএনপি কারোই পক্ষপাতিত্ব করবে না নিউজ প্রাচ্যের ডান্ডি। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে এই অনলাইন নিউজ পোর্টাল পাঠকের কাছে শীঘ্রই জনপ্রিয় হয়ে উঠবে বলে প্রত্যাশা করি।
ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ এম শওকত আলী বলেন, যারা সাংবাদিক রয়েছেন আপনারা শিক্ষিত এবং আমাদের চেয়ে অনেক জ্ঞানী। কারন জনপ্রতিনিধি হতে গেলে  শিক্ষার কোন সীমানা লাগে না। যেমন কবরীর নির্বাচনের সময় আমি ছিলাম সমর্থনকারী আর বাদল ভাই ছিলো প্রস্তাব কারী। আর
কবরী তার শিক্ষাগত যোগ্যতা দিয়েছিলো স্ব-শিক্ষিত। আমি তখন জানতাম না যে স্ব-শিক্ষিত মানে ডিগ্রিও হতে পারে আবার ১ম শ্রেণী পাশও হতে পারে। আপনারা যারা সাংবাদিকতার পেশায় আছেন তাদের অবশ্যই শিক্ষিত হতে হবে, সেই সাথে জ্ঞানীও। আপনাদের কাছে আমার আহবান থাকবে যদি কোন ব্যাক্তির বিরুদ্ধে তথ্য পান তাহলে সেটা অবশ্যই যাচাই-বাছাই করবেন। প্রয়োজনে তার সাথে যোগাযোগ করে সত্যতা যেনে নিবেন। সাংবাদিকরা জাতির বিবেক, আপনাদের ভুল হলে সেটা সারা বিশে^র জন্য ক্ষতিকর। তাই আপনারা আপনাদের দায়িত্ব সঠিক ভাবে পালন করবেন।
মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, গন-মাধ্যমকে সঠিক ভাবে পরিচালনা করার জন্য ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি ও কাশিপুর ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান আলহাজ¦ এম সাইফুল্লাহ বাদল ভাইকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। আমি আহবান করবো এই পোর্টালে যারা সংবাদ কর্মী হিসেবে দায়িত্ব পালন করবেন তারা অবশ্যই বষ্ঠ-নিষ্ঠ সংবাদ পরিবেশন করবেন।
এটিএম কামাল আরো বলেন, আমরা যারা রাজনীতিবিদ রয়েছি দলীয় মত পার্থক্যের কারনে রাজপথে আন্দোলন সংগ্রামের সময় ধস্তাধস্তি হতে পারে। কিন্তু ব্যক্তিগত ভাবে আমাদের মধ্যে কোন কোন্দল নেই। তাই আমি সাংবাদিকদের কাছে আহবান করবো আপনারা আমাদের বিষয় কোন তথ্য পেলে সেটা অবশ্যই যাচাই বাছাই করবেন। আপনাদের লিখনির মাধ্যমেই আমরা দিক নির্দেশনা পাবো। নিজেদের মধ্যে ভুলত্রুটি হলে সেটা সংশোধন করে নেবো।
ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল আলী বলেন, আমরা কোন অন্যায় করলে সাংবাদিকরা আমাদের বিরুদ্ধে লিখতে পারেন। কিন্তু কিছু সাংবাদিকের মিথ্যা সংবাদ প্রকাশের কারনে ভাল সাংবাদিকদেরও সুনাম ক্ষুন্ন হয়ে থাকে।
নিউজ প্রাচ্যের ডান্ডি’র ব্যবস্থাপনা সম্পাদক সোহেল সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক অ্যাড. আবু আল ইফসুফ খান টিপু, নারায়ণগঞ্জ নিউজ পেপারস ওনার্স এসোসিয়েশনের সাধারন সম্পাদক কামরুল ইসলাম সোহেল, বাংলাদেশ ফটো-জার্নালিষ্ট এসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলা সভাপতি হাবিবুর রহমান শ্যামল, সাধারণ সম্পাদক এনামুল হক সিদ্দিকী, নারায়ণগঞ্জ রিপোর্টাস ইউনিটির সভাপতি শেখ মনির হোসেন, ফতুল্লা থানা যুবলীগের সাধারণ সম্পাদক মীর সোহেল আলী, জেলা স্বেচ্ছা সেবক দলের যুগ্ম-আহবায়ক অ্যাড. আনোয়ার প্রধান, জেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাফায়েত আলম সানি, প্রচার সম্পাদক মিজানুর রহমান সজীব, জাতীয় ছাত্র সমাজ জেলা আহবায়ক মো: শাহাদাত হোসেন রুপু, যুগ্ম আহবায়ক ইসরাফিল হোসেন সোহাগ, মহানগর ছাত্র সমাজ আহবায়ক শাহ আলম সবুজ, ফতুল্লা থানা ছাত্রলীগ সাধারণ সম্পাদক এম এ মান্নান, ফতুল্লা থানা ছাত্রলীগ সহ-সভাপতি সাব্বির আহম্দে জুলহাস, নগর বিএনপির সাবেক সাংস্কৃতিক সম্পাদক রাসেল আহম্মেদ মনির, মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতা মুকিত মোস্তাকিম শিপলু, নিউজ প্রচ্যের ডান্ডির সিইও সজল রায়, বার্ত প্রধান মাসুদ রানা রনি, সিনিয়র করেসপন্ডেন্ট সুমন, বিজয় বার্তা ২৪ ডটকম এর সম্পাদক গৌতম সাহা প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here