নিউজ প্রাচ্যের ডান্ডি, সোনারগাঁ প্রতিনিধি: সোনারগাঁ আইডিয়াল স্কুলের কোচিং ক্লাসে আসতে দেরী হওয়ায় বুধবার ১৫ শিক্ষার্থীকে পিটিয়ে আহত করে প্রধান শিক্ষক। পরে রাতে শিক্ষার্থীদের বাড়িতে গিয়ে স্কুল থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার অভিভাবকরা ও শিক্ষার্থীরা এশিয়ান হাইওয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় শিক্ষার্থী অভিভাবকরা।

শিক্ষার্থীরা জানায়, উপজেলার জামপুর ইউনিয়নের শিরাব এলাকায় অবস্থিত সোনারগাঁ আইডিয়াল স্কুলে রমজান মাসে শিক্ষার্থীদের কোচিং করতে বাধ্য করা হয়। এছাড়াও শিক্ষার্থীদের কাছ থেকে অন্যান্য সময় ৩শত টাকা নিলেও রমজান মাসে স্কুলের শিক্ষার্থীদের কাছ থেকে ৫শত টাকা আদায় করার অভিযোগ করেছে শিক্ষার্থীরা।

ফলে স্কুলে শিক্ষার্থীরা কোচিং করতে অপারগতা স্বীকার করে। বুধবার সকালে শিক্ষার্থীরা দেরি করে কোচিং করতে যাওয়ায় স্কুলের প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম দুলাল ক্ষিপ্ত হয়ে শিক্ষার্থীদের এলোপাথীরিভাবে বেত দিয়ে পেটাতে থাকে। এক পর্যায়ে শিক্ষার্থীরা পাশ্ববর্তী বাড়িতে আশ্রয় নিলে ওখানে গিয়ে পুনরায় প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম দুলাল ও সহকারী শিক্ষক রাসেল মিয়া দ্বিতীয় দফায় পেটাতে থাকে।

শিক্ষকের বেত্রাঘাতে দশম শ্রেণীর ছাত্রী তানজিলা আক্তার, মাহফুজ মিয়া, সুরভী আক্তার, নাইমা আক্তার, মনিকা আক্তার, সানজিদা খানম, তানিয়া আক্তার, সুমাইয়া আক্তার, দিলারা আক্তারসহ ১৫জন শিক্ষার্থী আহত হয়। পরে স্থানীয়রা খবর পেয়ে স্কুলে এসে প্রধান শিক্ষকের বিচার দাবী করে বিক্ষোভ করতে থাকে। স্থানীয় আওয়ামীলীগ নেতা আবু হোসেন চৌধুরী সাইদুল শিক্ষকের বিষয়ে প্রশাসনের নিকট লিখিত অভিযোগ দায়েরের আশ্বাস দিলে বিক্ষোভ তুলে নেয়।

এদিকে শিক্ষার্থীদের প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম দুলাল পিটিয়ে আহত করার পর রাতের বেলায় আহত শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে স্কুল থেকে বের করে দেওয়ার হুমকি দিয়েছে বলে অভিযোগ তুলে শিক্ষার্থীর অভিভাবকরা গতকাল বৃহস্পতিবার এশিয়ান হাইওয়ে সড়কের বস্তুল এলাকায় শিক্ষার্থী অভিভাবকরা ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে।

খবর পেয়ে সোনারগাঁ থানায় উপ-পরিদর্শক ( এসআই) মো. শাহ কামাল ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম দুলালের সঠিক বিচারের আশ্বাস দিলে শিক্ষার্থী ও অভিভাবকরা অবরোধ তুলে নেয়। শিক্ষার্থীদের অবরোধের কারণে ওই এলাকায় ২ কিলোমিটার এলাকা জুড়ে যানজট সৃষ্টি হয়। শিক্ষার্থীদের হুমকীর খবর ছড়িয়ে পরলে শিক্ষার্থী ও অভিভাবকরা স্কুলে আসতে থাকলে প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম দুলাল স্কুল থেকে পালিয়ে যায়।

সোনারগাঁ আইডিয়াল স্কুলের দশম শ্রেণীর ছাত্রী সুরভী আক্তার, নাইমা ও মনিকা আক্তার জানায়, স্কুলে কোচিং এ আসতে দেরি হওয়ার প্রধান শিক্ষক ক্ষিপ্ত হয়ে আমাদের এলোপাথারিভাবে পিটিয়েছে। এর পর রাতে গিয়ে এ নিয়ে বাড়াবাড়ি করলে স্কুল থেকে বের করে দেওয়ার হুমকি দেয়।

সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহ কামাল জানান, মহাসড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহীনুর ইসলাম বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here