মো: সহিদুল ইসলাম শিপু, বন্দর প্রতিনিধি: বন্দর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দরিদ্র ও মেধাবী ৭২ জন শিক্ষার্থীর প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ৩ লাখ ৬০ হাজার টাকার চেক বিতরণ করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।
সরকার প্রদত্ত সংসদ সদস্যের ঐচ্ছিক তহবিল থেকে এ অর্থ বিতরন করা হয়।

বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে সংসদ সদস্য সেলিম ওসমান পুরান বন্দর এলাকায় তার নিজ অর্থায়নে নির্মিত নাসিম ওসমান মডেল হাইস্কুল পরিদর্শনকালে স্কুল প্রাঙ্গনে শিক্ষার্থীদের মাঝে এসব চেক বিতরন করেন।

এছাড়াও তিনি নাসিম ওসমান মডেল হাইস্কুলের শিক্ষার্থীদের সাথে কথা বলেন। নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সাংসদ নাসিম ওসমানের স্মৃতিতে নির্মিত স্কুলটি তার জন্মদিন আগামী ৩১ জুলাই উদ্বোধন করা হবে বলে শিক্ষার্থীদের অবহিত করেন। সেই সাথে উদ্বোধন অনুষ্ঠানে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ তাদের মাঝে অতিথি হয়ে আসছেন বলে শিক্ষার্থীদের অবহিত করেন। ওই দিন স্কুলের প্রত্যেকটি শিক্ষার্থীকে তাদের অভিভাবকদের সাথে নিয়ে স্কুলে আসার জন্য শিক্ষার্থীদের আহবান রাখেন এমপি সেলিম ওসমান। সে সময় শিক্ষার্থীদের মধ্য থেকে বেশ কয়েকজন সেলিম ওসমানের উদ্দেশ্য করে বক্তব্য রাখেন এবং শিক্ষার্থীরা তার কাছে দাবী রাখেন শিক্ষার্থীদের দাদু অর্থাৎ এমপি সেলিম ওসমান যেন সব সময় তাদের এবং তাদের প্রিয় শিক্ষা প্রতিষ্ঠানটির পাশে থাকেন।

এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, যে দিন স্কুলটির উদ্বোধন করা হবে ওই দিন স্কুলটিতে অধ্যয়নরত দরিদ্র ও মেধাবী ১০০ জন শিক্ষার্থীর মায়েদেরকে একটি করে সেলাই মেশিন প্রদান করা হবে। যাতে করে অর্থের অভাবে ওই শিক্ষার্থীদের লেখাপড়া বন্ধ না হয়ে যায়।

চেক বিতরণ কালে আরো উপস্থিত ছিলেন, যুগ্ম আহবায়ক আজিজুল হক, মহানগর জাতীয় পার্টির আহবায়ক সানাউল্লাহ সানু, সিটি করপোরেশনের ১২নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর বিএনপি সাংগঠনিক সম্পাদক শওকত হাসেম শুকু, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না, বন্দর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি সাহাবুদ্দিন সাবা, বন্দর ইউনিয়নের চেয়ারম্যান এহসান উদ্দিন, কলাগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান, মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান এম.এ সালাম, শামসুজ্জোহা এম.বি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মঈন আহম্মেদ সহ বিভিন্ন রাজনৈতিক দলের স্থানীয় নেতৃবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিরা। উল্লেখ্য ইতিপূর্বে সংসদ সদস্য সেলিম ওসমান ২০১৬ সালের ২১ জুন সরকার প্রদত্ত ঐচ্ছিক তহবিলে বরাদ্দকৃত অর্থের ৩ লাখ টাকা বন্দর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৬০জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীর মাঝে বিতরন করে ছিলেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here