নিউজ প্রাচ্যের ডান্ডি: শিক্ষার্থীদের বাঙালি সংস্কৃতিকে লালন করে ভিনদেশী সংস্কৃতিকে পরিহারের পরামর্শ দিলেন কাশীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ¦ এম সাইফুল্লাহ বাদল।
শুক্রবার (১৪ এপ্রিল) সকালে বাংলা নববর্ষ উপলক্ষে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে কাশীপুর দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ে মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনীতে এই আহবান জানান।
এ সময় উপস্থিত ছিলেন, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য এম এ সাত্তার, আলহাজ্ব আশরাফুল আলম, সাইফুল ইসলাম জুয়েল প্রধান, এস এম মোক্তার, বিশ্বাস লুৎফর রহমান, মহিলা সদস্য রীনা ইসলাম, স্কুলের প্রধান শিক্ষক উত্তর কুমার সাহা, সহকারী প্রধান শিক্ষক হুমায়ুন কবির রতন, আলেয়া বেগম, নাসরিন আক্তার প্রমুখ।
সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা উদ্বোধনের পূর্বে সাইফুল্লাহ বাদল বলেন, “আজ পহেলা বৈশাখ, শুভ নববর্ষ। আমরা আজ নতুন একটি বর্ষে পদার্পন করলাম। পুরনো দুঃখ-কষ্ট মুছে নতুন উদ্যোমে সুখী সমৃদ্ধশালী দেশ গঠনে আমরা নতুন বছরকে বরণ করে নিয়েছি। বাংলা নববর্ষ হচ্ছে আমাদের বাঙালী সংস্কৃতির একটি অংশ।
এজন্য সাইফুল্লাহ বাদল সকল শিক্ষার্থীকে বাঙালির সংস্কৃতি লালন করে ভিনদেশী সংস্কৃতি পরিহারের অনুরোধ জানান। তিনি স্কুলের ছাত্র/ছাত্রী, অভিভাবক, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য সহ উপস্থিত সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান।
এরপর স্কুল ম্যানেজিং কমিটির সদস্য সহ উপস্থিত অন্যান্য অতিথিদের নিয়ে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করে ২৩ টি স্টলকে ৫’শ টাকা করে বৈশাখী উপহার প্রদান করেন সাইফুল্লাহ বাদল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here