নিউজ প্রাচ্যের ডান্ডি: বুধবার ৭ ফেব্রুয়ারী সকাল ১০টায় শহরের গণবিদ্যা নিকেতন এর পাশর্^বর্তী পশ্চিম র‌্যালী বাগান মাঠে ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের উদ্যোগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বিভিন্ন কলোনীর দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরন বিশ^াসের সভাপতিত্বে শিক্ষা উপকরণ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনিম জেবিন বিনতে শেখ।

‘কমিউনিটি কর্মপরিকল্পনা চূড়ান্তকরণ কর্মশালায়’ অংশগ্রহণ শেষে প্রধান অতিথি দরিদ্র শিশুদের মাঝে স্কুলব্যাগ, খাতা, কলম, পেন্সিল, ইরেজার, সার্পনার, জ্যামিতি বক্স ও স্কেলসহ নানা ধরণের উপকরণ বিতরণ করেন।

এ সময় তিনি বিভিন্ন বিদ্যালয় থেকে আগত শিশুদের সাথে কথা বলেন ও তাদের পড়াশুনার খোঁজ খবর নেন এবং ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামকে দরিদ্র শিশুদের মধ্যে এসব উপকরণ বিতরণ করার জন্য ধন্যবাদ জানান।

ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম সিটি কর্পোরেশনের ২৮টি বস্তি এলাকা যেখানে নগরীর দরিদ্য্র মানুষের বহুমুখী দারিদ্রতা নিরসনের লক্ষ্যে ২০১৬ সাল থেকে ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম কাজ করছে।

শিক্ষা উপকরণ বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের রিজিওনাল কো-অর্ডিনেটর আসাদুজ্জামান ও জেলা ব্র্যাাক প্রতিনিধি সরকার হাসান ওয়াইজ।

অনুষ্ঠানে বক্তারা ব্র্যাকের কার্যক্রমের ভূয়সী প্রসংশা করেন এবং ঝড়ে পড়ার ঝুঁকিতে রয়েছে এমন শিশুদের বাছাই করে তাদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করায় কিছুটা হলেও দরিদ্র শিশূদের পড়াশুনা নিয়মিত পরিচালনায় সহায়তা হবে বলে মনে করেন।

উল্লেখ্য, এই আরবান ডেভেলপমেন্ট প্রকল্পের মাধ্যমে নগরের দরিদ্র জনগনের ক্ষমতায়নের মাধ্যমে তাদের অধিকার বাস্তবায়ন ও এনটাইটেলমেন্ট সমূহের প্রাপ্তি নিশ্চিত করা এবং স্বল্প মূল্যে মানসম্মত পরিসেবা নিশ্চিত করার লক্ষ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এরিয়ায় কাজ করে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here