নিউজ প্রাচ্যের ডান্ডি: শিশুদের সু শিক্ষার জন্য শুধু শিক্ষকদের উপর নির্ভর করলেই হবে না। পিতা মাতাকেও গুরুত্বপূর্ন ভূমিকা পালন করতে হবে। শিশুর মেধা বিকাশে লেখা পড়ার পাশাপাশি খেলা ধূলাও শিশুদেরকে করতে দিতে হবে। তারা যাতে শুধু লেখা পড়া করে পাশ করবে এই নীতিতে না থাকে সেদিকেও খেয়াল রাখতে হবে অভিভাবকদের। শুধু পরীক্ষায় পাশ করা নয়,সু শিক্ষা যাতে শিক্ষার্থীরা অর্জন করতে পারে সেদিকেও খেয়াল রাখা আমাদের দায়িত্ব।

রবিবার (৪ ফেব্রুয়ারী) বিকেলে এনায়েতনগরের নবীনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আন্তঃ বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে, প্রধান অতিথির বক্তব্যে এনায়েতনগর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান এসব কথা বলেন।

এনায়েতনগর ইউনিয়ন পরিষদ এলাকার বেশ কয়েকটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে, বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ১১৬ নং নবীনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আব্দুল জলিল মেম্বারে সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,এনায়েতনগর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান।

বিশেষ অতিথি হিসেবে এনায়েতনগর ইউপি’র প্যানেল চেয়ারম্যান ছালাউদ্দিন আহম্মেদ মেম্বার, ৩ নং ওয়ার্ডের সদস্য আলহাজ্ব সামছুল হক মেম্বার,নেছার উদ্দিন মেম্বার,ফতুল্লা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও মুসলিমনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি এম এ মান্নান, এনায়েতনগর ইউপির সংরক্ষিত মহিলা মেম্বার আছমা আহম্মেদ রীতা,সাজেদা বেগম, ইউপি সচিব মালেক প্রমুখ।

আসাদুজ্জামান বক্তব্যে আরো বলেন,ছোট বেলা থেকে যে শিশু ভাল শিক্ষা পায়,সে শিশু বড় হলেও সেই শিক্ষাই চালিত হয়। শিশুদেরকে শিখাতে হবে বড়দের কিভাবে সম্মান করতে হয়। কিভাবে শিক্ষকদেন সম্মান করতে হয়। ছোট বেলা যে শিশু ভালভাবে আচার ব্যবহার শিখবে না, সে শিশু কখনোই বড় হয়ে ভাল হতে পারে না । শিশুদের সাথে ভাল ব্যবহারও বড়দের করতে হবে। অনুষ্ঠানে আলোচনা সভা শেষে শিশুদের মধ্যে উপস্থিত অতিথিবৃন্দ পুরস্কার বিতরণ করেন। পুরস্কার বিতরণ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here