নিউজ প্রাচ্যের ডান্ডি: সরকারি তোলারাম কলেজের শিক্ষার্থী শাহরিয়াজ মাহমুদ শুভ্র হত্যাকারীদের গ্রেফতার দাবীতে পরীক্ষা বর্জন করে বিক্ষোভ সমাবেশ করেছে উক্ত কলেজের অনার্স তৃতীয় বর্ষের হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।
সোমবার (১১ সেপ্টেম্বর) সকালে অনুষ্ঠিতব্য কলেজের নিয়মিত পরীক্ষা বর্জন করে বৈরী আবহাওয়ার মধ্যেই শহরের চাষাড়াস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে নিহত শুভ্রর সহপাঠীরা এই বিক্ষোভ সমাবেশ করেন।

এসময় শুভ্রর সহপাঠীরা আক্ষেপের সুরে আবেগঘন কন্ঠে বলেন, ‘যেই শহীদ মিনারে দাঁড়িয়ে এতদিন শুভ্রর সাথে আড্ডা দিয়েছিলাম, আজ সেই শহীদ মিনারেই দাঁড়িয়ে আমাদের শুভ্র হত্যার বিচার চাইতে হচ্ছে। সে একটা স্বাভাবিক মৃত্যু চেয়েছিল, কিন্তু পরিতাপের বিষয় তা সম্ভব হয়নি। নির্মম হত্যাকান্ডের শিকার হয়ে আজ সে আমাদের ছেড়ে চলে গেছে পরপারে।’

শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘এ হত্যার বিচার হবে কিনা জানি না। কিন্তু এ শহরের মধ্যে যেভাবে লাশের মিছিল দিন দিন বেড়ে যাচ্ছে, তাতে প্রমাণ হচ্ছে আমরা কতটুকু অসহায়। তবে আমরা অসহায়ের মত বসে থাকবো না। যতদিন পর্যন্ত শুভ্র হত্যার রহস্য উদঘাটনসহ হত্যাকারীদের গ্রেফতার করা না হবে, ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।’

উল্লেখ্য, গত ৮ সেপ্টেম্বর শুক্রবার ভোর ৬টায় সরকারি তোলারাম কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী শাহরিয়াজ মাহমুদ শুভ্র নিখোঁজ হন। এর ২ দিন নিখোঁজ থাকার পর ফতুল্লা থানাধীন ভুঁইগড় এলাকায় অজ্ঞাত অবস্থায় তার লাশ পাওয়া যায়। তারপর ১০ সেপ্টেম্বর পরিবারের সদস্যরা সেই লাশের জুতা শার্ট ও আনুসাঙ্গিক শুভ্রকে সনাক্ত করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here