নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জের চাষাড়া এলাকায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের জমিতে শ্রমিকদের চিকিৎস্বার্থে প্রায় সাড়ে ৩’শ কোটি টাকা ব্যয়ে ৩’শ শয্যা বিশিষ্ট একটি আধুনিক মানের হাসপাতাল নির্মিত হচ্ছে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মজিবুল হক চুন্ন।
রবিবার (৩০ জুলাই) দুপুরে নগরীর চাষাড়া বাগে জান্নাত মসজিদ সংলগ্ন এলাকায় নারায়ণগঞ্জ জেলা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কার্যালয় ভবন উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এতথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘সরকারের পিপিপি ও দিল্লীর ফরটিস হাসপাতালের সাথে চুক্তিবদ্ধ হয়ে এই হাসপাতালটি নির্মিত হচ্ছে। ইতিমধ্যেই এটির টেন্ডার সম্পন্ন হয়েছে।’

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো: সামছুজ্জামান ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশিষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিকেএমইএ’র সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান।


অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন, বিকেএমইএ’র সাবেক প্রথম সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, বিকেএমইএ’র সহ-সভাপতি (অর্থ) জিএম ফারুক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: ছরোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মো: শরফুদ্দীন, কেন্দ্রীয় শ্রমিকলীগের শ্রম ও কল্যাণ বিষয়ক সম্পাদক আলহাজ¦ কাউসার আহম্মেদ পলাশ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-পরিচালক মো: আসাদুজ্জামান প্রমুখ।

মজিবুল হক আরো বলেন, ‘বহু বছর পূর্বে এই অধিদপ্তরটি কার্যক্রম পরিচালনা করলেও রানা প্লাজায় ঘটে যাওয়া ঘটনার প্রেক্ষিতেই আমার এই অধিদপ্তরের প্রয়োজনীয়তা উপলব্ধি করতে পেরেছি। তাই দ্রুত সময়ে এখানকার কার্যালয়টি নির্মান করা হয়েছে। পাশাপাশি অধিদপ্তরের কার্যক্রমও জোরদার করা হয়েছে।’

এসময় প্রতিমন্ত্রী পোশাক শিল্পে কর্মরত অবস্থায় কোনো শ্রমিক মৃত্যুবরণ করলে তার পরিবারকে ৫ লাখ টাকা, পরিবহনসহ যে কোনো খাতে কর্মরত অবস্থায় দূর্ঘটনায় মৃত্যু হলে ২ লাখ টাকা ও তাদের সন্তান দেশের নামকরা বিশ্ববিদ্যালয় পড়–য়া মেধাবী শিক্ষার্থী হলে তার লেখাপড়ার জন্য ৩ লাখ টাকা আর্থিক সহযোগিতার আশ^াস দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here