নিউজ প্রাচ্যের ডান্ডি: জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক মেহনতি মানুষের শ্রমিক নেতা কাউছার আহমেদ পলাশ বলেছেন, ইউনাইটেড এ্যাপারেলস শ্রমিকদের অন্যায় ভাবে বেতন ভাতা পরিশোধ না করে তাদেরকে স্থানান্তরিত করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে মালিক পক্ষ। শ্রমিকরা মাথার ঘাম পায়ে ফেলে কাজ করেন আর মালিকরা আরাম আয়েশে থেকে সেই শ্রমিকদের উপর অত্যাচার চালায়। মনে রাখতে হবে লাল রক্তে আমার শ্রমিকের অধিকার আদায় হয়েছে। আমরা নিয়মতান্ত্রিক আন্দোলন করবো। আমরা বলতে চাই এই নারায়ণগঞ্জে শ্রমিকদের মধ্যে বিশৃঙ্খলার চেষ্টা করবেন না। প্রয়োজনে আমরা রাজপথে থেকে আপনাদের মোকাবেলা করব।

শনিবার (৬ মে) সকাল ১০টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাব এর সামনে ইউনাইটেড এ্যাপারেলস গার্মেন্ট ফ্যাক্টরীর আইন অনুযায়ী শ্রমিকদের পাওয়ানা পরিশোধ না করে  কারখানা অবৈধভাবে স্থানান্তর করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এসব কথা বলেন।
শ্রমিকনেতা কাউছার আহমেদ পলাশ আরো বলেন, এই প্রতিষ্ঠানে মালিক প্রতিষ্ঠানের আইন অনুযায়ী হেলপারদের ৫হাজার ৩শ’ ও কারিগরদের ৫  হাজার ৮’ টাকা করে বেতন না দিয়েই কারখানাটি স্থানান্তরের চেষ্টা করছে।

আমরা কিছুতেই এই অন্যায় মেনে নেব না। আমার শ্রমিকদের বেতন নেওয়ার স্বাক্ষর সঠিক আছে কিনা আমরা তা যাচাই করে দেখতে চাই। কারন তারা হেলপারদের ৫হাজার ৩শ’ আর কারিগরদের ৫  হাজার ৮’ টাকা করে বেতন নিজেদের ইচ্ছে মত করে লিখে রাখবে তা আমরা হতে দেবনা। আমাদের সংগ্রাম চলবে।  
তিনি বলেন, আগামী শুক্রবার বসে আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে পরবর্তী কর্মসূচী ঘোষনা করব। গার্মেন্টস সেক্টর ও অন্যান্য সেক্টর সহ ৭৪টি সংগঠনের নেতৃবৃন্দ এই ইউনাইটেড এ্যাপারেলস এর পক্ষে বসে সিদ্ধান্ত নেব। উক্ত মানববন্ধনে এ সময় আরো উপস্থিত ছিলেন, ইউনাউটেড  ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স এর জেলা সভাপতি শাহাদাৎ হোসেন সেন্টু, ফারুক হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here