প্রেস বিজ্ঞপ্তি: চিটাগাং রোড ক্ষুদ্র ব্যবসায়ী হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক শ্রমিক নেতা আঃ ছালামের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ২০ ডিসেম্বর বুধবার সকাল ১০টায় চিটাগাং রোড মুক্তি স্মরণীর সামনে এক শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়।
চিটাগাং রোড ক্ষুদ্র ব্যবসায়ী হকার্স ইউনিয়নের উদ্যেগে অনুষ্ঠিত এ প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন ইউনিয়নের সভাপতি মোঃ সেলিম রেজা। বক্তব্য রাখেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি হাফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক সেলিম মাহমুদ, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সহ-সভাপতি দিলীপ দাস ও স্থানীয় নেতৃবৃন্দ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, চিটাগাং রোডের শত শত হকারদের কাছ থেকে মাস্তানরা অন্যায়ভাবে চাঁদাবাজি করছে। টাকা না দিলে অনেকের দোকানে হামলা করা হচ্ছে। এভাবে বছরের পর বছর গরীব হকারদের কাছ থেকে জোরপূর্বক টাকা আদায় করা হচ্ছে। এ অঞ্চলের কয়েকজন নির্বাচিত কাউন্সিলরের ছত্রছায়ায় সন্ত্রাসীরা এ কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। শ্রমিক নেতা আঃ ছালাম টাকা দিতে রাজী না হওয়ায় এবং চাঁদাবাজির প্রতিবাদ করায় ১নং ওয়ার্ডের কাউন্সিলর ওমর ফারুকের নাম করে কতিপয় সন্ত্রাসী গত ১৯ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে তার উপর হামলা করে এবং পকেট থেকে ১১ হাজার টাকা কেড়ে নিয়ে যায়। দোকানের মালামাল ফেলে দেয়।

নেতৃবৃন্দ বলেন, এ ধরনের চাঁদাবাজি ও জুলুম নির্যাতনের বিরুদ্ধে দলমত নির্বিশেষে সকল হকারদের ঐক্যবদ্ধ হওয়া ছাড়া উপায় নেই। আরও বলেন হামলাকারীদের নামে থানায় মামলা নিতে হবে এবং অবিলম্বে তাদের গ্রেফতার করতে হবে, অন্যথায় জেলাব্যাপী বৃহত্তর আন্দোলনের কর্মসূচী দেয়া হবে। সন্ত্রাসী ও চাঁদাবাজদের মোকাবিলা করা হবে। এ আন্দোলন শুধু চিটাগাং রোডে সীমাবদ্ধ থাকবে না, জেলার সকল অঞ্চলের হকার ও অন্যান্য শ্রমিকরাও এ আন্দোলনে যুক্ত হবে। আঃ ছালামের উপর যারা হামলা করেছে কোনভাবেই তাদের ক্ষমা করা হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here