নিউজ প্রাচ্যের ডান্ডি: ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক এড. এইচএম আনোয়ার প্রধানের উদ্যোগে বুধবার মাসদাইর বাজারে বাদ এশা মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
মিলাদ পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক এড. এইচএম আনোয়ার প্রধান বলেন, দেশের এক চরম ক্রান্তিকালে ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সহতি দিবসের জন্ম হয়েছিলো। পাকিস্তানী বাহিনীর স্বৈরশাসন থেকে মুক্তি পেতে স্বাধীনতাকামী বীর জনতা ৭১’ এর মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলো দু-মুঠো ভাতের আশায়। কিন্তু লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীণ দেশে ৭৪’র দুর্ভিক্ষে কুকুরে মানুষে কাড়াকাড়ি করে খাবার খেয়েছে, কলাপাতা দিয়ে লজ্জা নিবারন করেছে। সকল রাজিৈনতক দল নিষিদ্ধ করে দেশে এক দলীয় শাসন কায়েম করেছিলো। সাধারণ মানুষের জীবনের কোন নিরাপত্তা ছিলো না। তখন অধিকার আদায়ে সিপাহী জনতার বিপ্লবের মাধ্যমে ১৯৭৫ সালের ৭ই নভেম্বর বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নেতৃত্বে দেশে গনতন্ত্র পুন: প্রতিষ্ঠা হয়েছিলো।


মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির যুগ্ম সম্পাদক এড. আবুল কালাম আজাদ জাকির, কার্যকরী সদস্য এড. শেখ আনজুম আহমেদ রিফাত, এড. আলমগীর, এড. কামাল হোসেন, স্থানীয় বিএনপি নেতা শফি খন্দকার, মন্টু শেখ, হাসান আহমেদসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

মিলাদ ও দোয়া মাহফিলে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here