নিউজ প্রাচ্যের ডান্ডি: দায়িত্বটা নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের, কর্তব্যটা সিটি কর্পোরেশনের। অথচ তাদেরই দায়িত্ব কর্তব্যে অবহেলায় শহরের ফুটপাতগুলো অবৈধভাবে দখল করে রাখা হয় ব্যক্তিগত গাড়ি আর মোটর সাইকেল পাকিং করে।
দিনের পর দিন পথচারীদের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ফুটপাতের উপর গাড়ি আর মোটর সাইকেল রাখা হচ্ছে শহরের বানিজ্যিক ভবনগুলোর নিজস্ব কোন পাকিং না থাকায়। আর এ নিয়ে বুধবার নারায়ণগঞ্জের বিভিন্ন গন মাধ্যমে সচিত্র প্রতিবেদনও প্রকাশিত হয়।


সংবাদ প্রকাশের ফল নগরবাসী পেয়ে যান ঐ দিনই। নিজের কাজ না হলেও বুধবার (২৫ অক্টোবর) দুপুরে শহরের মার্ক টাওয়ারের সামনের ফুটপাতে পাকিং করা ১০/১৫ টা মটর সাইকেল সরিয়ে দেন সদর মডেল থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা মীর শাহীন শাহ পারভেজ। সেই সাথে মার্কেটের নিরাপত্তারক্ষীকে ডেকে সাবধান করে দিয়ে বলেন, ‘এখানে আর মোটর সাইকেল রাখা হলে উঠিয়ে থানায় নিয়ে যাবো।’

যাদের দায়িত্ব তারা না এলেও নিজ দায়িত্বে সদর ওসির এই জনহিতকর কর্মকান্ডে স্বস্তি প্রকাশ করেছে পথ চলতি সাধারণ মানুষ। সেই সাথে প্রশাসনের সকল ক্ষেত্রের অফিসাররাদের কাছ থেকেও এরকম দায়িত্ববান আচরন প্রত্যাশা করেন তারা। পাশাপাশি ভারতীয় ‘ফাটাকেষ্ট’ নামক বাংলা সিনেমায় অন্যায়ের প্রতিবাদী হিসেবে ‘ফাটাকেষ্ট’ উপাধি পাওয়া নায়ক মিঠুন চক্রবর্তীর মত সদর মডেল থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা মীর শাহীন শাহ পারভেজকে নারায়ণগঞ্জের ‘ফাটাকেষ্ট’ হিসেবে আখ্যায়িত করেন সাধারন পথচারীরা।

নারায়ণগঞ্জ সদর থানার মানুষ মনে করে, বর্তমান ওসি মীর শাহিন শাহ পারভেজ যোগ দেওয়ার পর অতীতের যে কোন সময়ের চেয়ে স্বস্তিতে আছেন তারা। সদরের বিভিন্ন এলাকায় মাদকের ছড়াছড়ি ছিলো, ওসির নেতৃত্বে সাঁড়াশি অভিযানের কারনে তা অনেকটাই কমে এসেছে। সদর থানার ইতিহাসে এতো অল্প সময়ে এতো বিশাল পরিমান মাদক আটক আর মাদক ব্যবসায়ী গ্রেফতারের ঘটনা আগে কখনো ঘটেনি। তাছাড়া সন্ত্রাস কিংবা খুন জখমের ঘটনাও অন্য সব থানার চেয়ে এখন সদরে অনেক কম। থানার কোথাও কোন ঘটনা ঘটলে তাৎক্ষনিক নিজে ছুটে যান ঘটনাস্থলে। আগের ওসিরাতো শহরে ভিআইপি কেউ না এলে রাস্তায়ই বের হতো না।


অথচ নতুন ওসিকে প্রায় প্রতিদিনই সরেজমিনে রাস্তায় পাওয়া যায়। এমনকি নিজ দায়িত্বের বাইরে গিয়েও অনেক সচেতনতামূলক কাজ করে যাচ্ছেন তিনি। ওসির বলিষ্ঠ ভূমিকার কারনে থানার অন্য পুলিশ সদস্যরাও আগের চেয়ে বেশী দায়িত্ববান হয়ে উঠেছেন। আর তাই সদর ওসি মীর শাহীন শাহ পারভেজকে নারায়ণগঞ্জের ‘ফাটাকেষ্ট’ হিসেবে মনে করে শান্তিপ্রিয় সদরবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here