নিউজ প্রাচ্যের ডান্ডি, বন্দর প্রতিনিধি: সদর ও বন্দরে কৃষক পর্যায়ে ডাল, তেল ও পিয়াজ বীজ উৎপাদন ও প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বন্দর উপজেলার বিআরডিপি হল রুমে এ প্রশিক্ষন অনুষ্ঠিত হয়। প্রশিক্ষন শেষে বন্দর উপজেলার ১৪ জন কৃষককে হাত কলমে চাষাবাদ সর্ম্পকে প্রশিক্ষন শেষে তাদের মাঝে বিভিন্ন প্রকার সার ও বীজ বিতরণ করা হয়।

প্রশিক্ষন ও সার এবং বীজ বিতরণ কালে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের জেলা ট্রেনিং অফিসার শুভন কুমার ধর, বন্দর উপজেলা পরিষদের কৃষি বিষয়ক কর্মকর্তা মোস্তফা এমরান হোসেন, উপ-সহকারি উদ্ভীদ সংরক্ষন কর্মকর্তা মোঃ জয়নাল আবেদীন, উপ-সহকারি কৃষি কর্মকর্তা কাজী আশ্রাফ উদ্দিন, উপ-সহকারি মোঃ সিরাজ উদ্দিন, উপ-সহকারি হেদায়েত, সাজেদুল ইসলাম, জাহেদা খাতুন, মাহামুদা খাতুন ও হিরা লালসহ জেলা ও বন্দর উপজেলা কৃষি অফিসের কর্মকর্তা বৃন্দ।

প্রশিক্ষন শেষে কৃষি কর্মকর্তা মোস্তফা এমরান হোসেন সাংবাদিকদের জানান, সদর ও বন্দর থেকে ২২ জন কৃষক এই প্রশিক্ষনে অংশ গ্রহন করে। এর মধ্যে ৮ জন কৃষক সদর থেকে এবং ১৪ জন কৃষক বন্দর থেকে অংশ গ্রহন করে। আমরা প্রশিক্ষনার্থী কৃষকদের হাতে কলমের মাধ্যমে তাদের প্রশিক্ষন দেওয়া হয়। এবং প্রশিক্ষন শেষে তাদের মাঝে বিভিন্ন প্রকার সার ও বীজ বিতরণ করা হয়। এবং বীজ সংরক্ষন করার জন্য প্রশিক্ষনপ্রাপ্ত কৃষকদের মাঝে প্লাস্টিক ড্রাম বিতরণ করা হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here