নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে বিএনপি থেকে নারায়ণগঞ্জ-৫ আসন থেকে যাকে মনোনয়ন দেয়া হবে, আমরা সবাই তার পক্ষে কাজ করবো। এ নিয়ে কোন প্রকার বিভ্রান্তি ছড়ানোর অবকাশ নেই। তবে নির্বাচন আর মনোনয়ন এখন অনেক দুরের বিষয়। বর্তমান অগণতান্ত্রিক সরকার যেভাবে দেশের মানুষের উপর জগদ্দল পাথরের মতো চেপে আছে, তাতে করে নির্বাচনের জন্য আন্দোলনের কোন বিকল্প নেই। রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলে এ স্বৈরাচারী সরকারের পতন ঘটিয়ে একটি সহায়ক সরকারের অধীনে নির্বাচনের আয়োজন করতে হবে। আর সে জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করতে হবে। সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে রাজপথের আন্দোলনে ঝাঁপিয়ে পরতে হবে।

মহান বিজয় দিবস উপলক্ষে ২৫ নং ওয়ার্ড বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে বন্দরের ৫৭নং লক্ষণখোলা বালিকার সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

এড. সাখাওয়াত হোসেন খান আরো বলেন, বিএনপি’র কোন নেতাকর্মী যদি অপকর্ম করে গ্রেফতার হয়, যদি মাদকাসক্তির জন্য মামলায় জড়ায় তাহলে তার দায় নেবো না। কিন্তু রাজনৈতিক রোষানলের শিকার হয়ে যদি বিএনপি বা অঙ্গ সংগঠনের কোন নেতাকর্মী গ্রেফতার হয়ে মামলা মোদ্দমার শিকার হয়, তাহলে তার জন্য বিনা পয়সায় আইনী সহায়তার ব্যবস্থা করবো। বিগত বিএনপি সরকারের আমলে বন্দরের নেতাকর্মীরা তাদের ত্যাগ তিতিক্ষার প্রকৃত মূল্যায়ণ পায়নি। তাই আপনাদেরকেই ঠিক করতে হবে, আপনারা কাকে বেছে নেবেন। নারায়ণগঞ্জ বিএনপিতে অনেক নেতা আছেন যারা রাজপথে না গিয়ে ঘরে বসে থাকে, নেতাকর্মীদেরও ঘরে আটকে রাখতে চায়। সময় হয়েছে সেসব গৃহবন্দি নেতাদের খোলস থেকে বেড়িয়ে এসে নিজেকে রাজপথে বিকশিত করার। আমি কথা দিচ্ছি, সুখে দু:খে সব সময় আপনাদের পাশে থাকবো।


তিনি আরো বলেন, আওয়ামীলীগ সভানেত্রীকে বলবো, গণতন্ত্রের মানষ কণ্যা পরিচয় আর দিবেন না, এটা আর আপনাকে মানায় না। যে গণতন্ত্রের জন্য পশ্চিমাদের বিরুদ্ধে যুদ্ধ করেছিলাম, সেই গণতন্তকে আপনি গলাটিপে হত্যা করেছেন। দেশের মানুষের ভাত ও ভোটের অধীকার কেড়ে নিয়েছেন। দশ টাকা সের চাল দেয়ার কথা বলে আজ ৭০ টাকা কেজি চাল কিনতে বাধ্য করছেন। তাই এদেশে গণতন্ত্র পুন:প্রতিষ্ঠার জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দুর্বার আন্দোলন গড়ে তুলে এ সরকারের বিদায় ঘন্টা বাজাতে হবে।

বন্দর পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক এড. শাহ মাজহারুল হক মাজহারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপি নেতা গুলজার হোসেন খান, হাজী ইসমাইল হোসেন, বন্দর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও মহানগর মহিলা দলের যুগ্ম আহবায়িকা এড. মাহমুদা, জেলা শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলাম খান, বন্দর উপজেলা যুবদলের যুগ্ম সম্পাদক শাহীন আহমেদ, সমাজ কল্যাণ সম্পাদক মাসুদ রানা, মহানগর মৎসজীবী দলের সাধারণ সম্পাদক পারভেজ মল্লিক, ধামগড় ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক জাহিদ খন্দকার, সোনারগাঁ থানা যুবদল নেতা রাজু আহমেদ রমজান, ৮নং ওয়ার্ড যুবদল সভাপতি মনজুরুল হক মুসা, যুবদল নেতা স্বপন চৌধুরী, মহানগর ছাত্রদল নেতা ইব্রাহীম আহমেদ বাবু, স্থানীয় বিএনপি নেতা আ: রাজ্জাক, হযরত আলী, মো: চুন্নু, আবুল হোসেন, আনিসুর রহমান টুলু, মো: জুবায়ের, ফারুক হোসেন প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here