নিউজ প্রাচ্যের ডান্ডি: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলকে তৃণমূল পর্যায়ে সংগঠিত করার লক্ষ্যে বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচি সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের মাধ্যমে নারায়ণগঞ্জের মাঠ পর্যায়ে ব্যাপক সাড়া লক্ষ্য করা গেছে। এই কমসূচিকে কেন্দ্র করে ঝিমিয়ে পরা নারায়ণগঞ্জ বিএনপি’র নেতাকর্মীরা নতুন করে উজ্জীবিত হয়েছে এবং সকল দ্বন্দ সংঘাত দূর করে আগামী নির্বাচনে শক্তিশালী অবস্থান তৈরী করতে সক্ষম হবে বলে মনে করছে রাজনীতি বিশ্লেষকরা।

ঘটনাসূত্রে প্রকাশ, দীর্ঘ প্রায় এক যুগ ক্ষমতার বাইরে থাকার ফলে সারা দেশের মতো নারায়ণগঞ্জ বিএনপি’র নেতাকর্মীদের অবস্থাও নাজেহাল। সরকারী দলের মামলা হামলায় জর্জরিত হয়ে ঘর বাড়ি ছেড়ে যাযাবর জীবন যাপণ করছে। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ছড়িয়ে ছিটিয়ে থাকা মাঠ পর্যায়ের এসব তৃণমূল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে দলকে সাংগঠনিকভাবে গতিশীল করার লক্ষ্যে দেশব্যাপী সদস্য সংগ্রহ ও নবায়ণ কর্মসূচি ঘোষনা করেছে বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচি ঘোষনার পর থেকে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে নতুন প্রাণের সঞ্চার হয়। এতোদিন ছড়িয়ে ছিটিয়ে থাকা নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে কর্মসূচি সফল করার চেষ্টা করতে থাকেন। দলের সিনিয়র নেতাদের মাধ্যমে মাঠ পর্যায়ের তৃণমূল নেতাকর্মীরা বিভিন্ন দিন বিভিন্ন স্থানে সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম আয়োজন করেন। ফলে একটি উৎসব মূখর পরিবেশের সৃষ্টি হয়।

বিএনপি’র চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও জেলা বিএনপি’র সাবেক সভাপতি এড. তৈমূও আলম খন্দকার তার নিজ বাসভবন মজলুম মিলনায়তনে এই কার্যক্রমের উদ্বোধন করেন সাবেক এমপি মো: গিয়াসউদ্দিনকে নিয়ে। এরপর জেলা ও মহানগরের বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়নে তারা এ কার্যক্রম পরিচালনা করেন। নারায়ণগঞ্জ বিএনপি’র এই দুই জাঁদরেল নেতা এক হওয়ায় তৃণমূল কর্মীদের মাঝে আশার আলোর সঞ্চার হয় এবং তারা স্বতস্ফূর্তভাবে কর্মসূচিতে অংশ নেয়।

নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি কাজী মনিরুজ্জামান মনির ও সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদের নেতৃত্বে জেলার বিভিন্ন স্থানে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি পালন করা হয়। রূপগঞ্জ, সিদ্ধিরগঞ্জসহ জেলার বিভিন্ন থানায় তাদের নেতৃত্বে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা কর্মসূচি সফল করতে আপ্রাণ চেষ্টা করে।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সভাপতি এড. আবুল কালাম ও সাধারণ সম্পাদক এটিএম কামালের নেতৃত্বে কর্মসূচির উদ্বোধন করেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান আ: মান্নান। এর পর থেকে তাদের নেতৃত্বে মহানগরের বিভিন্ন ওয়ার্ডে কর্মসূচি পালন করা হয়।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান মহানগর বিএনপি নেতা জাকির খানের নেতাকর্মীদেও সাথে নিয়ে মহানগরের বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়নে ছুটে বেড়িয়েছেন কেন্দ্রীয় কর্মসূচি সফল করার লক্ষ্যে।

দলের নেতাদের মধ্যে মত বিরোধ ও দ্বন্দ থাকলেও এই কর্মসূচিকে ঘিরে নারায়ণগঞ্জ বিএনপি’র তৃণমূল নেতাকর্মীদের মাঝে যে অভূতপূর্ব সাড়া লক্ষ্য করা গেছে, আগামী নির্বাচনে এর সুফল পাওয়া যাবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here